সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৫:৩৫ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন পুলিশের এসআই

অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন পুলিশের এসআই

অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন পুলিশের এসআই

Spread the love

চট্টগ্রাম প্রতিনিধি: প্রতিদিনের মতোই কাজ শেষে বাসায় ফিরছিলেন ডবলমুরিং থানার দেওয়াহাট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মাসুদ। হঠাৎ খবর আসে নগরীর আগ্রাবাদ এলাকায় নালার পাশে ফুটপাতে এক নবজাতক কন্যা শিশুর জন্ম হয়েছে। আর তাকে জন্ম দিয়েছে মানসিক ভারসাম্যহীন এক নারী। নাম রোজিনা। ফুটপাতে জন্ম নেয়া এই নবজাতক ও তার মাকে বাঁচিয়ে মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন এই পুলিশ কর্মকর্তা।

সোমবার (৭ জানুয়ারি) আগ্রাবাদ এলাকায় ফুটপাতে কন্যা শিশুর জন্ম দেন মানসিক ভারসাম্যহীন এক নারী। তাদের উদ্ধার করে মা ও শিশু হাসপাতালে ভর্তি করেন ডবলমুরিং থানার উপ পরিদর্শক মাসুদ। বর্তমানে মা ও নবজাতক সুস্থ আছে বলে জানিয়েছেন চিকিৎসক।

দ্রুত ঘটনাস্থলে পৌঁছান এস আই মাসুদ। তীব্র ঠাণ্ডায় তখন অনেকটাই বিপর্যস্ত ও নাজুক অবস্থা নবজাতক শিশু ও মায়ের। মায়ের নাড়িতে আবদ্ধ হয়ে থাকা সদ্যোজাত শিশুটি যেমন কাঁদছিল তেমনি দুর্বল শরীরে ভেসে আসছিল প্রসূতির বাঁচার আকুতিও। দীর্ঘক্ষণ ফুটপাতে পড়ে থাকলেও তাদের উদ্ধারে এগিয়ে আসেনি কেউ। কোনো কিছু না ভেবেই জীবন বাঁচাতে সদ্য পৃথিবীর আলো দেখা শিশু ও মাকে গাড়িতে তুলে নিয়ে ভর্তি করা হল মা ও শিশু হাসপাতালে।

ডবলমুরিং থানা দেত্তয়ানহাট পুলিশ ফাঁড়ি ইনচার্জ এস আই মাসুদ বলেন, ‘জানতে পারি উনি ভবঘুরে, কাতরাচ্ছিলেন। ততক্ষণে তার ডেলিভারিও হয়ে যায়। সেই সেন্স থেকেই তাকে নিয়ে আসি।’

নিজের বুকের দুধ দিয়ে কন্যা শিশুটিকে সুস্থ রেখেছেন অপর একজন মা। সেই সাথে শিশুটিকে সুস্থ রাখতে চেষ্টার কোনো কমতি নেই হাসপাতাল কর্তৃপক্ষেরও।

কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, মা ও শিশু দু’জনই সুস্থ আছেন।

এদিকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ডেপুটি ডিরেক্টর ডা. এ কে এম আশরাফুল করিম বলেন, ‘এটা একটা মানবতার সেবা। আমরা প্রত্যেকটা গরিব-দুস্থদের এভাবেই সাহায্য করতে চাই।’

বর্তমানে শিশুটিকে দত্তক নিতে পুলিশের সাথে যোগাযোগ করছেন অনেক নিঃসন্তান দম্পতি। এর আগে একুশ নামে এক নবজাতক শিশুকে নালা থেকে তুলে নিয়ে হাসপাতালে ভর্তি করে নতুন জীবন দিয়েছিল পুলিশ।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি