বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:০০ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
অনশনরত লতিফ সিদ্দিকীর চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

অনশনরত লতিফ সিদ্দিকীর চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

অনশনরত লতিফ সিদ্দিকীর চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

Spread the love

টাঙ্গাইল প্রতিনিধি: ৮২তম জন্মদিন সত্ত্বেও প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে তিন দফা দাবি আদায়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আমরণ অনশনরত রয়েছেন টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকী। বয়োজ্যেষ্ঠতার কারণে অনশনরত অবস্থার তৃতীয় দিন মঙ্গলবার অসুস্থ হয়ে পড়েছেন তিনি। তার চিকিৎসায় জেলা রিটার্নিং কর্মকর্তার নির্দেশে ৮ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। গঠিত মেডিকেল বোর্ড সার্বক্ষণিক লতিফ সিদ্দিকীর শারীরিক অবস্থার খোঁজখবর রাখছেন।

জানা যায়, মঙ্গলবার ভোরে মুষলধারে বৃষ্টি শুরু হলে তাঁবুর ভেতর পানি পড়তে থাকায় আমরণ অনশনরত লতিফ সিদ্দিকীকে জেলা প্রশাসকের কার্যালয়ের বারান্দায় নেয়া হয়। মঙ্গলবার সকালে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন। এ খবর পেয়ে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. শহীদুল ইসলাম সিভিল সার্জনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

সরেজমিন পরিদর্শন ও তাৎক্ষণিক স্বাস্থ্য পরীক্ষা শেষে সিভিল সার্জন ডা. মো. শরীফ হোসেন খান তার শারীরিক অবনতির বিষয়টি অবগত করাসহ মেডিকেল বোর্ড গঠনের প্রয়োজনীয়তা টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নারায়ন চন্দ্র সাহাকে অবগত করেন। পরে দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মোফাজ্জল হোসেনকে প্রধান করে ৮ সদস্য বিশিষ্ট ওই মেডিকেল বোর্ড গঠন করা হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মোফাজ্জল হোসেন জানান, মেডিকেল বোর্ড গঠনের পর মঙ্গলবার দুপুরে লতিফ সিদ্দিকীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে পড়ার কারণে তাকে অক্সিজেন দেয়া হয়েছে। তারা লতিফ সিদ্দিকীকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন। তবে ওষুধ দেয়া হলেও তিনি খাচ্ছেন না। ফলে তার শরীর ক্রমেই দুর্বল হয়ে পড়ছে।

এ সময় তিনি আরও জানান, লতিফ সিদ্দিকী তাদের বলছেন,‘আমি শারীরিকভাবে দুর্বল, মানসিকভাবে দুর্বল নই। আমার দাবি মেনে নেয়া না হলে মরে গেলেও আমি অনশন ভাঙব না’।

তবে প্রবীন রাজনীতিক আবদুল লতিফ সিদ্দিকীর সহধর্মিনী ও সাবেক সংসদ সদস্য লায়লা সিদ্দিকী বলেন, আজ ওনার (লতিফ সিদ্দিকীর) ৮২তম জন্মদিন, জন্মদিনেও তিনি অনশন করছেন। ওনার হার্টে আগেই দুইটা রিং পরানো আছে। উচ্চ রক্তচাপসহ আরো অসুখ রয়েছে। উনি তিন বেলা খাবারের আগে-পরে নিয়মিত ওষুধ খান। অনশন করার পর থেকে কিছুই খাচ্ছেন না।

তিনি আক্ষেপ করে বলেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আবদুল লতিফ সিদ্দিকী, জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর। তার গাড়ি বহরে হামলা করায় তিনি ওসির অপসারণ চেয়ে তিন দিন ধরে আমরণ অনশন করছেন- এটা মুক্তিযুদ্ধের স্বপক্ষের প্রতিটি মানুষের জন্য অত্যন্ত লজ্জার!

অপরদিকে মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের বারান্দা থেকে লতিফ সিদ্দিকীকে পাশের একটি টিনসেডে স্থানান্তর করা হয়েছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি