বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৫:৫৫ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
আগুনে নিঃস্ব হয়ে গেলাম, ‘ভিক্ষা ছাড়া উপায় রইল না’

আগুনে নিঃস্ব হয়ে গেলাম, ‘ভিক্ষা ছাড়া উপায় রইল না’

আগুনে নিঃস্ব হয়ে গেলাম, ভিক্ষা ছাড়া উপায় রইল না'

Spread the love

নিজস্ব প্রতিনিধি: কপাল যার পোড়া তার নাকি সকাল বিকালই পোড়ে। এক আপদ থেকে বাঁচতে না বাঁচতে আরেক বিপদ এসে জুড়ে বসে। শনিবার সকালে রাজধানীর গুলশান-১ নম্বরের ডিএনসিসি মার্কেটের পাশে কাঁচাবাজারের সামনে বিলাপ করতে দেখা গেল মো. রেজাউল ইসলাম নামের তেমনই এক দুর্ভাগা ব্যবসায়ীকে।

বিলাপ করে করে তিনি জানান, ২০১৭ সালের আগুনে আমার দোকানের ৭৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়। ব্যাংক থেকে ৩০ লাখ টাকা ঋণ নিয়ে নতুনভাবে ব্যবসা শুরু করি। কিন্তু ঋণের টাকা পরিশোধ করার আগেই ফের নিঃস্ব হয়ে গেলাম। এখন ভিক্ষা ছাড়া উপায় রইল না।

রামপুরায় স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করেন রেজাউল। তার ৮ বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে। রেজাউলের কপালে চিন্তার ভাঁজ পরিবার নিয়ে এই শহরে এখন থাকবেন কিভাবে?

মার্কেটে আর আর এন্টারপ্রাইজ নাম কসমেটিকসের দোকান মো. রেজাউল ইসলামের। গতবারের আগুনে দোকান পুড়ে যাওয়ার পরে কোনো সহায়তা না পেয়ে তিনি বাধ্য হয়েই বিভিন্ন ব্যাংক থেকে ৩০ লাখ টাকা ঋণ নিয়েছিলেন।

শুধু রেজাউল নয় শনিবারের ভোরের এই আগুনে পুড়ে গেছে তার মতো অনেক ব্যবসায়ীর স্বপ্ন। যাদের মধ্যে অধিকাংশ ব্যবসায়ী আগেরবারের আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছিলেন।

শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে ডিএনসিসি মার্কেটের পাশে কাঁচাবাজারে লাগা আগুন ফায়ার সার্ভিসের ২০টি ইউনিটের চেষ্টায় সকাল ৯টার দিকে নিয়ন্ত্রণে আসে। এর আগে ২০১৭ সালের ৩ জানুয়ারিতে এই মার্কেটে আগুন লেগেছিল। সেই আগুনে মার্কেটটির বহু দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছিল। নিঃস্ব হয়েছিলেন অনেক ব্যবসায়ী।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি