মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১২:২৪ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
আজ প্রার্থীদের নিয়ে বৈঠক বিএনপির: স্মারকলিপি দেওয়া হবে ইসিতে

আজ প্রার্থীদের নিয়ে বৈঠক বিএনপির: স্মারকলিপি দেওয়া হবে ইসিতে

আজ প্রার্থীদের নিয়ে বৈঠক বিএনপির: স্মারকলিপি দেওয়া হবে ইসিতে

Spread the love

নিজস্ব প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া ধানের শীষের সব প্রার্থীকে নিয়ে আজ বসছে বিএনপি। গুলশানে বিএনপি চেয়ারপারসন কার্যালয়ে সকাল ১০টায় ধানের শীষের এমপি প্রার্থীদের সঙ্গে কথা বলবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০-দলীয় জোটে থাকা ধানের শীষের প্রার্থীরাও অংশ নেবেন। জোট ও ফ্রন্টের শীর্ষ নেতারাও এতে অংশ নেবেন। তবে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন থাকবেন না বলে জানা গেছে।

জানা গেছে, ঘণ্টাব্যাপী বৈঠক শেষে একটি প্রতিনিধি দল যাবে নির্বাচন কমিশন সচিবলায়ে। সদ্য সমাপ্ত ভোটের অনিয়মের চিত্র তুলে ধরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাকে স্মারকলিপি দেবেন ধানের শীষের প্রার্থীরা। আরও জানা গেছে, বৈঠকে ধানের শীষ প্রতীকে ঐক্যফ্রন্টের বিজয়ী প্রার্থীরাও অংশ নেবেন। তবে তারা এমপি হিসেবে শপথ নেবেন না।

বিষয়টি নিশ্চিত করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ গতকাল সন্ধ্যায় বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘ধানের শীষের প্রার্থীরা এমপি হিসেবে শপথ নেবেন না। কারণ, শপথ নেওয়া মানে এই সরকারের ভোট ডাকাতিকে বৈধতা দেওয়া। এটা আমরা করব না।’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আজকের বৈঠকে নির্বাচনে অংশ নেওয়া ধানের শীষের প্রার্থীদের মুখ থেকে ভোটের অনিয়মের বর্ণনা শুনবে বিএনপির হাইকমান্ড। এরপর তাদের কাছ থেকে অনিয়মের প্রমাণগুলোও সংগ্রহ করা হবে। প্রয়োজনে এসব নিয়ে আদালতের দ্বারস্থ হবেন প্রার্থীরা। ঢাকায় বিভিন্ন দেশের দূতাবাসেও অনিয়মের চিত্র নিয়ে একটি লিখিত কপি পাঠানো হবে। এ ছাড়াও এ নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করবে। নির্বাচনে অনিয়মের পক্ষে দেশে-বিদেশে একটি জনমত তৈরি করতে চায় ঐক্যফ্রন্ট।

প্রার্থীদের সঙ্গে বসা প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, সকাল ১০টায় গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে প্রার্থীদের নিয়ে বৈঠক করবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ নিয়ে প্রার্থীদের কাছে চিঠি পাঠানো হয়েছে। ভোটে অনিয়ম-কারচুপির প্রমাণ, প্রতিটি কেন্দ্রের ‘অস্বাভাবিক’ ভোটের হিসাব, গ্রেফতার এজেন্ট ও নেতা-কর্মীদের তালিকা, সহিংসতায় আহত ও নিহতদের তালিকাসহ ৮টি বিষয়ে তথ্যসহ একটি প্রতিবেদনও দিতে বলা হয়েছে। ভোট কারচুপির ভিডিও থাকলে তাও প্রতিবেদনের সঙ্গে দিতে বলা হয়েছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি