রবিবার, ০১ নভেম্বর ২০২০, ১২:৫০ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
আটক মিয়ানমার সেনা সদস্যকে হস্তান্তর আজ

আটক মিয়ানমার সেনা সদস্যকে হস্তান্তর আজ

আটক মিয়ানমার সেনা সদস্যকে হস্তান্তর আজ

Spread the love

কক্সবাজার প্রতিনিধি: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে আটক মিয়ানমার সেনাবাহিনীর এক সদস্যকে আজ রোববার হস্তান্তর করা হবে। এদিন সকালে মিয়ানমার কর্তৃপক্ষের কাছে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু পয়েন্ট দিয়ে তাকে হস্তান্তর করবে বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি।

কক্সবাজারে বিজিবি ৩৪ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, আটক মিয়ানমার সেনা সদস্যকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু পয়েন্ট দিয়ে হস্তান্তর করা হবে। বেলা ১১টায় এই হস্তান্তর সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে।

তিনি বলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলার ভাল্লুকখাইয়া সীমান্তের হাতিছড়া এলাকা থেকে গত ২৪ জানুয়ারি মিয়ানমারের ওই সেনা সদস্যকে আটক করা হয়। আটক সেনা সদস্যের নাম অং বো বো থিন।

আটকের সময় তার পরনে ছিল মিয়ানমার সেনা বাহিনীর পোশাক উল্লেখ করে বিজিবি কর্মকর্তা জানান, জিজ্ঞাসাবাদে ওই সেনা সদস্য জানিয়েছেন তিনি মিয়ানমারের সেনা বাহিনীর এলআইবি-২৮৭ ব্যাটালিয়নের সদস্য। রাখাইনের বান্ডুলা ৫০ নং ক্যাম্পে দায়িত্বরত ছিলেন। মিয়ানমারের সেনাবাহিনীর ওই সদস্য সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশ করলে তাকে আটক করা হয়।

লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, আটক সেনা সদস্যর বিষয়ে মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে। দুই দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে আলোচনার পরিপ্রেক্ষিতে তাকে ফেরত পাঠানোর জন্য বিজিবির পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অন্যদিকে ওই সেনা সদস্যকে গ্রহণ করার জন্য মিয়ানমার সেনাবাহিনী ও বিজিপি প্রস্তুতি নিয়েছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি