সোমবার, ১৪ Jun ২০২১, ০১:০১ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
আফগানিস্তানে মাইন নিষ্ক্রিয়কারী ১০ কর্মীকে হত্যা করল তালেবান

আফগানিস্তানে মাইন নিষ্ক্রিয়কারী ১০ কর্মীকে হত্যা করল তালেবান

আফগানিস্তানে মাইন নিষ্ক্রিয়কারী ১০ কর্মীকে হত্যা করল তালেবান

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে মাইন নিষ্ক্রিয়কারী একটি সংস্থার ১০ জন কর্মীকে গুলি করে হত্যা করেছে তালেবান। দেশটির উত্তরাঞ্চলে নিজেদের ক্যাম্পের ভেতর এ হত্যাকাণ্ড চালিয়েছে সশস্ত্র সংগঠনটি। বুধবার পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বাগলান প্রদেশে মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। এ অঞ্চলে সম্প্রতি আফগান নিরাপত্তা বাহিনী ও তালেবানদের মধ্যে সংঘর্ষ ব্যাপক বৃদ্ধি পেয়েছে। প্রাদেশিক পুলিশের মুখপাত্র জাওয়েদ বাশারাত জানান, নিহতরা হালো ট্রাস্টের কর্মী ছিলেন। এটি আফগানিস্তানের বৃহত্তম মাইন নিষ্ক্রিয়কারী সংস্থা।

তিনি বলেন, ‘তালেবানের সদস্যরা ওই কর্মীদের একটি কক্ষে নিয়ে যায় এবং তাদের ওপর গুলি চালায়।’ এই হামলায় ১৪ জন আহত হয়েছে বলেও জানান বাশারাত।

এ বিষয়ে তালেবানের মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাড়া দেননি। হালো ট্রাস্টের পক্ষ থেকেও কোনও মন্তব্য করা হয়নি।

কয়েক দশক ধরে চলা সংঘর্ষের কারণে আফগানিস্তানের ভূমি মাইন ও অবিস্ফোরিত বিস্ফোরকে ছেয়ে গেছে। ২০০১ সালে তালেবান উৎখাত হওয়ার পর থেকে বিভিন্ন সংস্থা এসব বিস্ফোরক নিষ্ক্রিয় করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

গত এপ্রিলে যুক্তরাষ্ট্র আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার করার ঘোষণা দেয়ার পর থেকে দেশটিতে সহিংসতা অনেক বেড়ে গেছে। আগামী সেপ্টেম্বরে সকল মার্কিন সেনা প্রত্যাহার হয়ে গেলে সহিংসতা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির সরকার জানিয়েছে, ৩৪ টি প্রদেশের ২৬ টিতেই তালেবানের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ চলছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি