বৃহস্পতিবার, ২৯ Jul ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
ইভ্যালির ছয় অনিয়মের ব্যাখ্যা চাইল সরকার

ইভ্যালির ছয় অনিয়মের ব্যাখ্যা চাইল সরকার

Spread the love

সংবাদের পাতা ডেস্ক: ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি গ্রাহকদের কাছ থেকে অগ্রিম অর্থ নেওয়ার পর, ওই অর্থ কী করেছে, ভবিষ্যতে এই অর্থ পরিশোধে প্রতিষ্ঠানটির সামর্থ্য আছে কি না, থাকলে তা কীভাবে পরিশোধ করা হবে- এ ধরনের ছয়টি বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা চেয়ে প্রতিষ্ঠানটিকে একটি কারণ দর্শানো  (শোকজ) নোটিস দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। একই নোটিসে প্রতিষ্ঠানটির আর্থিক ত্রুটির বিষয় উল্লেখ করে গ্রাহক-মার্চেন্টদের সুরক্ষায় কেন আইনি ব্যবস্থা নেওয়া হবে না, সে বিষয়ে ১ আগস্টের মধ্যে সচিব, বাণিজ্য মন্ত্রণালয় বরাবর লিখিত জবাব দিতে বলা হয়েছে।

গতকাল ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও এমডি মোহাম্মদ রাসেলের ঠিকানায় এই শোকজ নোটিস পাঠানো হয়।

এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ বলেন, প্রতিষ্ঠানটির কাছে গ্রাহক-মার্চেন্টদের যে দায় রয়েছে, সে তুলনায় সম্পদ কম রয়েছে।

বাকি অর্থ তাদের কাছে আছে কি না? থাকলে তারা কীভাবে বর্তমান অবস্থা থেকে উত্তরণের পরিকল্পনা করেছে- এসব বিষয়ে ব্যাখ্যা  চাওয়া হয়েছে। শোকজ নোটিসে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যচ্ছে, ইভ্যালি গ্রাহকের কাছ থেকে অগ্রিম অর্থ গ্রহণ করলেও যথা সময়ে পণ্য সরবরাহ করছে না। যেসব মার্চেন্টের কাছ থেকে পণ্য গ্রহণ করা হয়েছিল তাদেরও অর্থ পরিশোধ করা হচ্ছে না। প্রতিষ্ঠানটির এ ধরনের কার্যক্রমে বিপুল সংখ্যক ক্রেতা ও বিক্রেতা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে বলে প্রতীয়মান হচ্ছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি