বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:৩৯ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
‘উত্তেজনাকর পরিস্থিতি আর বাড়াতে চায় না ভারত’

‘উত্তেজনাকর পরিস্থিতি আর বাড়াতে চায় না ভারত’

'উত্তেজনাকর পরিস্থিতি আর বাড়াতে চায় না ভারত'

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: কাশ্মীরের পুলওয়ামাতে হামলার জবাবে মঙ্গলবার ভোররাতে পাকিস্তান সীমান্ত লঙ্ঘন করে হামলা চালিয়েছে ভারতীয় সেনাবাহিনী। এতে করে দেশ দুইটির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। দেশ দুইটির সীমান্ত জুড়ে কড়া নিরাপত্তা জারি করেছে।

তবে পাকিস্তানের সঙ্গে বর্তমান এই উত্তেজনাকর পরিস্থিতি ভারত আর বাড়াতে চায় না বলে জানিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি বলেন, দায়িত্ব ও সংযমের সঙ্গে দুদেশের কার্যক্রম অব্যাহত রাখতে চায় ভারত।

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে ভারতের মর্টার শেলের আঘাতে ছয়জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলে পাকিস্তানের পুলিশ জানানোর পরপরই ভারতের পক্ষ থেকে এ ধরনের বক্তব্য দেয়া হয়।
সুষমা স্বরাজ বলেছেন, জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ গোষ্ঠীর বিরুদ্ধে ভারতে আবার হামলার প্রতিরোধের জন্য দৃঢ় পদক্ষেপ হিসেবে মঙ্গলবার পাকিস্তানের অভ্যন্তরে সীমিত আকারে আক্রমণ চালানো হয়েছে। চীনের হুয়েনে রাশিয়া, ভারত ও চীনের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে ১৬তম বৈঠকে তিনি এ কথা বলেন।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় গত ১৪ ফেব্রুয়ারির জঙ্গি হামলায় ৪০ জনের বেশি জওয়ান নিহত হওয়ার পর প্রতিশোধ নিতে মঙ্গলবার ভোররাত সাড়ে ৩টার দিকে নিয়ন্ত্রণ রেখা (এলওসি) পেরিয়ে পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মোহাম্মদের একটি ক্যাম্পে বোমা হামলা চালায় ভারতীয় বিমানবাহিনী।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি