শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:২২ অপরাহ্ন

সংবাদের কোন রং হয় না
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
এইচএসসি পাস করেই তিনি ‘এমবিবিএস’ ডাক্তার

এইচএসসি পাস করেই তিনি ‘এমবিবিএস’ ডাক্তার

এইচএসসি পাস করেই তিনি ‘এমবিবিএস’ ডাক্তার

Spread the love

নিজস্ব প্রতিনিধি: রাজধানীতে মহিউদ্দিন মাসুদ (৩৮) নামের এক ভুয়া ডাক্তারকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। বুধবার রাতে র‌্যাব-৩ রাজধানীর সেন্ট্রাল বাসাবো জেনারেল হাসপাতালে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। এইচএসসি পাস মাসুদ নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন। তবে বাস্তবে তিনি কোনো মেডিকেলেই পড়েননি। আজ বৃহস্পতিবার র‌্যাব-৩ থেকে এ তথ্য জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৩ এর অপারেশন অফিসার ফারজানা হক গণমাধ্যমকে বলেন, ‘মাসুদ নিজেকে ভুয়া এমবিবিএস (ডিইউ) পি.জি.টি (মেডিসিন ও শিশু) মেডিসিন ও শিশু রোগে অভিজ্ঞ, চর্ম, যৌন, নাক, কান ও গলা রোগে বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিতেন। দীর্ঘদিন ধরে ভুয়া চিকিৎসা প্রদান করে আসছেন তিনি। বিভিন্ন ওষুধ কোম্পানির সঙ্গে চুক্তি করে রোগ শনাক্তকরণের নাম করে রোগীদেরকে অযথা বিভিন্ন পরীক্ষার নির্দেশনা দিতেন। এছাড়াও তিনি ক্যামেরা যুক্ত একটি কলম ব্যবহার করতেন, যার বাজার মূল্য ৪৫ হাজার টাকা। তার নির্দেশনা পত্র এবং পরীক্ষাগুলোর নাম ক্যামেরা সংযুক্ত কলমের মাধ্যমে সংশ্লিষ্ট কোম্পানির রেকর্ডে চলে যেত। এর মাধ্যমে তিনি কোম্পানিগুলো থেকে বড় অংকের অবৈধ অর্থ পেতেন।’

র‌্যাব জানিয়েছে, মাসুদকে গ্রেফতারের সময় তার চেম্বার হতে ১টি নেমপ্লেট, ৫০০টি ভিজিটিং কার্ড, ২৫টি বিভিন্ন ধরনের সিল, ২০০টি প্রেসক্রিপশন, ২টি মোবাইল ফোন, ১টি গোপন কলম ক্যামেরা এবং নগদ ৪৮৩০ টাকা উদ্ধার করা হয়। এছাড়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভুয়া এমবিবিএস ডাক্তার মাসুদ স্বীকার করেছে, তিনি বরিশালের একটি কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। তবে তিনি এমবিবিএস বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিতেন। কিন্তু তার কোনো ডাক্তারি সনদপত্র নেই। সে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ হাতিয়ে নিয়েছেন।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি