সোমবার, ১৪ Jun ২০২১, ১১:৫৬ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
এবার ফেসবুকে ভাইরাল “প্রজেক্ট তেলাপিয়া”

এবার ফেসবুকে ভাইরাল “প্রজেক্ট তেলাপিয়া”

এবার ফেসবুকে ভাইরাল “প্রজেক্ট তেলাপিয়া”

Spread the love

সংবাদের পাতা ডেস্ক: ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে ‘প্রজেক্ট হিলশা’। এ নিয়ে চলছে নানা সমালোচনা। এতে বেশি দাম নিয়ে অনেকে ক্ষোভ প্রকাশ করছেন। এই প্রজেক্ট দৃষ্টিনন্দন স্থাপনা নিয়েও কথা হচ্ছে। এরই মধ্যে নেট দুনিয়ায় ভাইরাল হলো ‘প্রজেক্ট হিলশা’র কাঠামোতে তৈরি করা “প্রজেক্ট তেলাপিয়া” নামে একটি ছবি।

‘প্রজেক্ট হিলশা’র সঙ্গে এর তুলনা করা হচ্ছে। অনেকে মজা করে “প্রজেক্ট তেলাপিয়া”য় দাম কম দেখিয়ে ফেসবুকে ছবিটির ক্যাপশনে লিখছেন, ‘প্রজেক্ট তেলাপিয়া”য় প্রতি পিস মাছ ৪০ টাকা, বেগুন ভাজি ৫ টাকা, ভাতের প্লেট ১০ টাকা। স্বপ্নে দেখেছি।’

তবে আসল কথা হলো “প্রজেক্ট তেলাপিয়া” নামে কোনো রেস্টুরেন্ট নেই। এ নামে কোনো ভবনই নেই বাংলাদেশে। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, মাছ আকৃতির এ ভবনটি আসলে ভারতে অবস্থিত। দেশটির জাতীয় মৎস্য উন্নয়ন বোর্ডের (এনএফডিএ) প্রধান কার্যালয় এটি। হায়দরাবাদে এর অবস্থান।
‘প্রজেক্ট হিলশা’ কী?

রাজধানীর কাছেই মুন্সীগঞ্জের বিক্রমপুরে সম্প্রতি চালু হয়েছে আকর্ষণীয় আধুনিক রেস্তোরাঁ ‘প্রজেক্ট হিলশা’। এ যেন ইলিশের পেটের ভেতর বসেই ইলিশ খাওয়া। আমাদের প্রিয় মাছ ইলিশের আদলে তৈরি রেস্টুরেন্টটি চালু হওয়ার সঙ্গে সঙ্গেই ভ্রমণ ও ভোজনপ্রিয়দের কাছে আগ্রহের জায়গা হয়ে উঠেছে। অনেকেরই মাওয়া ঘাটে যাওয়া হয় পদ্মার তাজা ইলিশ খেতে। মাওয়া ঘাটে যাওয়ার পথেই শিমুলিয়া ঘাটের কাছাকাছি গেলে এবার ইলিশ মাছের মতো দেখতে রেস্টুরেন্টটি চমকে দেবে আপনাকে।

বিশাল এই রেস্টুরেন্টের নকশাও খুব সহজেই সবার নজর কাড়বে। রেস্টুরেন্টটির ভেতর আন্তর্জাতিকমানের ফার্নিচারে সাজানো হয়েছে। প্রজেক্ট হিলশার মূল আকর্ষণ- ইলিশ দিয়েই এখানে চলে অতিথি আপ্যায়ন। মাছ কেজি হিসেবে বিক্রি করা হয়। একা খেতে চাইলেও এক অর্ডারে দুই পিস করে পরিবেশন করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাড়া ফেলেছে ‘প্রজেক্ট হিলশা’ রেস্টুরেন্টটি। তবে সেখানে দাম বেশি নিয়ে চলছে সমালোচনা।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি