শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৫৭ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
কালবৈশাখী ঝড়ে ঢাকাসহ ৫ জেলায় নিহত ৭

কালবৈশাখী ঝড়ে ঢাকাসহ ৫ জেলায় নিহত ৭

কালবৈশাখী ঝড়ে ঢাকাসহ ৫ জেলায় নিহত ৭

Spread the love

নিজস্ব প্রতিনিধি: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে প্রবল কালবৈশাখী ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টি ও বজ্রপাতে সাতজন নিহত হয়েছে বলে জানান গেছে। এর মধ্যে ঢাকায় একজন দোকানদারসহ ৪ ব্যক্তি নিহত হয়েছেন। মগবাজারে একটি বেসরকারি হাসপাতালের দেয়াল ধসের ঘটনাও ঘটেছে।

রোববার (৩১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া ঝড় চলে প্রায় ২০ মিনিটের মতো। এসময় পল্টনে ঝড়ের সময় নির্মাণাধীন ভবনের ইট পড়ে নিহত চা দোকানদারের নাম আব্দুল হানিফ।

প্রত্যক্ষদর্শী আবু নাঈম নোমানের আক্ষেপ, বুকটা ফেটে যাচ্ছে, চোখের সামনে মানুষটার মৃত্যু দেখে। সন্ধ্যা ৬টার দিকে পল্টনে দারুস সালাম মার্কেটের সামনে দাঁড়িয়ে মুড়ি খাচ্ছিলাম। হঠাৎ ঘূর্ণিঝড় শুরু হয়। আমি ওপরের দিকে তাকাচ্ছিলাম ফুলের টব বা অন্য কিছু আছে কিনা দেখার জন্য। ঝড়ের গতি বেড়ে যাওয়ায় মুড়ির প্লেট নিয়ে দৌড় দেই।

এরমধ্যে একটি নির্মাণাধীন ভবনের ওপর থেকে ইট পড়ে চায়ের দোকানদারের মাথায়। তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পথচারী ও ফুটপাতের কয়েকজন দোকানদার তাকে দ্রুত রিকশায় তুলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

পল্টন থানার এসআই সুজন কুমার জানান, আব্দুল হানিফ পল্টন মোড়ে একটি চায়ের দোকান চালাতেন। কালবৈশাখী ঝড়ের সময় পাশের নির্মাণাধীন একটি ভবন থেকে ইট উড়ে এসে তার মাথায় পড়ে। এর আঘাতে তিনি গুরুতর আহত হলে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার সময় তার মৃত্যু হয়। বর্তমানে মরদেহটি ঢামেক হাসপাতালে রয়েছে।

মহানগরীর শেরেবাংলা নগর থানার মনিপুর এলাকায় গাছ ভেঙে পড়ে মারা গেছেন মিলি ডি কস্তা (৪০)। তিনি মনিপুরী এলাকায় সন্ধ্যায় বাসার সামনে হাঁটছিলেন।শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

মিরপুরের পশ্চিম শেওড়াপাড়া এলাকায় ঝড়ের সময় একটি ভবন থেকে ইট পড়ে দুলাল (৪০) নামে একজন গাড়িচালক নিহত হয়েছেন। তার লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে পুলিশ। মিরপুর মডেল থানার এসআই আসিকুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

রাজধানীর হেয়াররোড এলাকায় গাছ পড়ে সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেটকার ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও মহানগরীর মিরপুর রোড, সাইন্সল্যাব, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, ধানমন্ডি এলাকায় গাছ পড়েছে।

রমনা থানার ডিউটি অফিসার শহীদুল উসমান মাসুম বলেন, হেয়ার রোডে ঝড়ের সময় গাছ পড়ে দুটি সিএনজি ও দুটি প্রাইভেটকার ক্ষতিগ্রস্ত হয়েছে। চালক ও গাড়ির ভেতরে থাকা ব্যক্তিরা সামান্য আহত হলেও কারও অবস্থা গুরুতর না।

এদিকে,নেত্রকোণা সদর উপজেলার কচু ডোয়ারি এলাকায় বজ্রপাতে মো. আছর উদ্দিন নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। রোববার (৩১ মার্চ) সন্ধ্যার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আছর উদ্দিন সদর উপজেলার রৌহা ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের বাসিন্দা।

নেত্রকোণা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মানিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। অন্যদিকে,বিকেলের পর রাজধানীর বাইরে সিলেট, খুলনা ও বরিশাল অঞ্চলেও তীব্র কালবৈশাখী হানা দিয়েছে বলে জানা গেছে।

পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এক সতর্কবার্তায় বলা হয়, রাজশাহী, বগুড়া, পাবনা, ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা এবং সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ- হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া দেশের অন্য এলাকায় পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি