শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৪১ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
কিভাবে কাটছে ভারতীয় যুদ্ধ বিমানের সেই পাইলটের দিনকাল?

কিভাবে কাটছে ভারতীয় যুদ্ধ বিমানের সেই পাইলটের দিনকাল?

কিভাবে কাটছে ভারতীয় যুদ্ধ বিমানের সেই পাইলটের দিনকাল?

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: অভিনন্দন বর্তমান। সাম্প্রতিক সময়ের আলোচিত এক নাম। পাকিস্তানে হামলা চালাতে গিয়ে পাকিস্তানের সেনাবাহিনীর হাতে ধরা পড়েন তিনি। এরপর অভিনন্দন কেমন আছেন তা জানতে কয়েক সপ্তাহ আগে উদ্বেগে দিন কাটিয়েছে গোটা ভারত। এ সময় ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা বাড়তে থাকে। তবে শেষ পর্যন্ত কোনো শর্ত ছাড়াই ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ভারতের হাতে তুলে দেয় পাকিস্তান। একই সঙ্গে দু’দেশের মধ্যকার উত্তেজনাও প্রশমিত হয়। ভারতীয় গণমাধ্যমে সে সময় বলা হচ্ছিলো দেশে ফিরলে অভিনন্দনকে অগ্নি পরীক্ষার মুখোমুখি হতে হবে। তা, বেশ কিছুদিন অতিবাহিত হলো। এখন কেমন আছেন অভিনন্দন?

এনডিটিভির খবর, পাকিস্তানের হাতে বন্দি হওয়া ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমান ফিরে গেছেন ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগরে। কাজে যোগ দিতে এখনও কিছু দিন সময় লাগবে। কিছু প্রক্রিয়ার সামনেও পড়তে হবে তাকে। শারীরিক অসুস্থতার জন্য চার সপ্তাহের ছুটি পেয়েছেন অভিনন্দন। কিন্তু সতীর্থদের সঙ্গে থাকতে চেয়েছেন বলেই শ্রীনগরে ফিরে গেলেন তিনি। যদিও তামিলনাড়ুতে বাড়িতে থাকতে পারতেন। কিন্তু ফিরলেন সতীর্থদের কাছে। ওয়াঘা সীমান্ত দিয়ে ভারতে ফিরে আসার পর থেকেই তার চিকিৎসা চলছিল দিল্লির সামরিক হাসপাতালে। এরপর ১২ দিন আগে হাসপাতাল থেকে ছুটি পান তিনি।

চার সপ্তাহের ছুটির মেয়াদ শেষ হয়ে গেলে তার ব্যাপারে সিদ্ধান্ত নেবে ভারতীয় বিমান বাহিনী। অর্থাৎ যুদ্ধ বিমানের ককপিটে বসার মতো শারীরিক এবং মানসিক পরিস্থিতি তার এখনও আছে কিনা তা পরীক্ষা করে দেখা হবে।

তবে, আবার দেশের হয়ে যুদ্ধ বিমানে উঠে সমস্ত প্রতিবন্ধকতার মোকাবিলা করতে চান অভিনন্দন। সেই সুযোগ তিনি পাবেন কিনা সেটা ঠিক করবেন বিমানবাহিনীর কর্মকর্তারা।

গত ১৪ মার্চ কাশ্মীরে জঙ্গি হামলায় ভারতের ৪০ সিআরপিএফ সদস্যের প্রাণ হারানোর পর ভারত এবং পাকিস্তানের মধ্যে সম্পর্ক নতুন করে খারাপ হতে শুরু করে। এরপর দু’দেশের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হলে পাকিস্তানের অভ্যন্তরে হামলা চালাতে গিয়ে দেশটির সেনাবাহিনীর হাতে ধরা পড়েন অভিনন্দন।

সূত্র: এনডিটিভি


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি