শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
কীভাবে চালু করবেন ফেইসবুক ম্যাসেঞ্জারের ডার্ক মোড

কীভাবে চালু করবেন ফেইসবুক ম্যাসেঞ্জারের ডার্ক মোড

কীভাবে চালু করবেন ফেইসবুক ম্যাসেঞ্জারের ডার্ক মোড

Spread the love

প্রযুক্তি ডেস্ক: বর্তমান সময়ে মানুষের অপরিহার্য অংশ স্মার্টফোন। এবং সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর মধ্যে ব্যাপক জনপ্রিয় হচ্ছে ফেইসবুক ম্যাসেঞ্জার। তবে ফেইসবুক ম্যাসেঞ্জার ব্যবহার কীভাবে ফোনের ব্যাটারি খরচ বাঁচানো যায় তা আলোচনা হচ্ছে অনেক ধরেই। স্মার্টফোনের ব্যাটারি খরচ বাঁচোতে ডার্ক মোডটি খুবই কার্যক্রর হওয়ায় অনেকের কাছের তুমুল জনপ্রিয় ফিচার হিসেবে পরিচিত। আপনি কীভাবে চালু করবেন এই মোডটি?

ফেইসবুক ম্যাসেঞ্জার বিশ্বব্যাপী ফিচারটি চালুর কথা জানিয়েছে। তবে ঠিক কোন কোন দেশে ফিচারটি পাওয়া যাচ্ছে তা বলেনি ফেইসবুক। ম্যাসেঞ্জারে ডার্ক মোড ফিচার চালু করতে হবে ম্যানুয়ালি। ফিচারটি চালু করতে স্মার্টফোনে ইন্টারনেট সংযোগসহ ম্যাসেঞ্জার ইনস্টল করা থাকতে হবে। এরপর সেটি ওপেন করতে হবে।

ম্যাসেঞ্জার ওপেন করার পর কারো সঙ্গে চ্যাট করার জন্য চ্যাটবক্সে যেতে হবে। সেখানে ইমোজি অপশন আসবে। সেই ইমোজি থেকে চাঁদের ইমোজি বের করে সেটি সেন্ড করতে হবে। সেই ইমোজি পাঠানোর পর সেখানে উপরে লেখা আসবে, ‘You Found Dark Mood’। যার নিচেই লেখা থাকবে ‘TURN ON IN SETTING’।

তখন সেই সেটিংসে গেলে অপশন আসবে ডার্ক মোড অন করার। সেটা অন করে দেওয়ার পরেই পেয়ে যাবেন কাঙ্খিত সেই ডার্ক মোড ফিচার।

গত বছরের অক্টোবরে সামাজিক মাধ্যম জায়ান্টটি ঘোষণা করে তারা বহুল প্রতীক্ষিত ডাক মোর্ড ফিচার আনছে। কিন্তু সেই ঘোষণার চার মাস পর কয়েকটি দেশের কয়েকজন ব্যবহারকারী জানান তারা ফিচারটি পেয়েছেন। মূলত সেটা দিয়ে পরীক্ষা চালিয়েছে ফেইসবুক।

সূত্রঃ টেক শহর


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি