রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১২:২১ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
গুলশানে আগুন: ফায়ারের পাঁচ সদস্যের কমিটি

গুলশানে আগুন: ফায়ারের পাঁচ সদস্যের কমিটি

গুলশানে আগুন: ফায়ারের পাঁচ সদস্যের কমিটি

Spread the love

নিজস্ব প্রতিনিধি: রাজধানীর গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটের কাঁচাবাজার ও সুপার মার্কেটে আগুনের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর। সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের উপ পরিচালক (ডিডি) মো. শামিমকে প্রধান করে গঠিত এ কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শনিবার ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ এ তথ্য জানিয়েছেন।

শনিবার (৩০ মার্চ) ভোর ৫টা ৪৮ মিনিটে মার্কেটের কাঁচাবাজারের পূর্ব পাশে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর সকাল ৮টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনের বিষয়ে শাকিল নেওয়াজ বলেন, এখাবে বিভিন্ন ধরণের পণ্য ছিল। কেমিক্যাল রিয়াকশনের সম্ভাবনা ছিল। কিন্তু তার আগেই আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি।

তিনি বলেন, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে, তা এখই বলা যাচ্ছে না। তদন্ত সাপেক্ষে আমরা এটা বলতে পারবো। ফায়ার সার্ভিসের পক্ষে থেকে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটি সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেবে।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ৩ জানুয়ারি একই মার্কেটে আগুন লেগেছিল। সেই সময় ১৬ ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিস কর্মীরা। ওই আগুনে মার্কেটের নিচতলা ও দোতলার মোট ৬০৫টি দোকান পুড়ে যায়।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৮ মার্চ) বনানীর ২২তলা এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জন নিহত ও ৭১ জন আহত হয়েছেন। দীর্ঘ ৫ ঘণ্টা ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি