মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৫:২৮ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
চুুল সুন্দর রাখবে অ্যালোভেরা

চুুল সুন্দর রাখবে অ্যালোভেরা

চুুল সুন্দর রাখবে অ্যালোভেরা

Spread the love

লাইফস্টাইল ডেস্ক: অ্যালোভেরা আমাদের রুক্ষ ত্বকের যত্নে বেশ কার্যকরী সেকথা সবাই জানি। এটি কিন্তু আমাদের চুলের যত্নেও সমান কার্যকরী। সিল্কি, উজ্জ্বল, মজবুত চুল পেতে আস্থা রাখতে পারেন অ্যালোভেরায়। যে কোনো হেয়ার মাস্কে অ্যালোভেরা যোগ করতে পারলে তা চুলকে আলাদা ঔজ্জ্বল্য এনে দেয়। শুধু তা-ই নয়, অ্যালোভেরার রস ও শাঁস দুইটিই চুলের জন্য উপযুক্ত। বাড়িতেই তৈরি করে নিতে পারেন এমন কিছু হেয়ার স্পা যার অন্যতম উপাদান অ্যালোভেরা। জেনে নিন কীভাবে তৈরি করবেন-

Aloe-vera

লেবু ও অ্যালোভেরা: লেবুর রস, অ্যালোভেরা ও আমলার রস দিয়ে বানানো এই মিশ্রণ চুলের স্বাভাবিক বৃদ্ধিতে সাহায্য করে। চুলকে গোড়া থেকে মজবুত করতেও এটি অত্যন্ত কার্যকর।

মধু, নারিকেল তেল ও অ্যালো ভেরা: শুষ্ক চুলে আর্দ্রতা ফেরাতে ও চুলের ডিপ কন্ডিশনিং করতে এই প্যাকের জুড়ি নেই। এক চামচ মধু, দুই চামচ নারিকেল তেল ও দুই চামচ অ্যালোভেরা নিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। গোসলের আধ ঘণ্টা আগে এই মিশ্রণ চুলে লাগিয়ে রেখে একটা শাওয়ার ক্যাপে মাথা ঢেকে দিন। আধ ঘণ্টা পর শ্যাম্পু করে ধুয়ে নিন চুল।

Aloe-vera

অ্যালোভেরা ও ডিম: একটি ডিমের কুসুম, দুই চামচ অ্যালোভেরা ও এক চামচ অলিভ অয়েল নিন। এই উপাদানগুলি দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। শাওয়ার ক্যাপে ঢেকে রাখুন চুল। আধ ঘণ্টা পর চুল ভালো করে ধুয়ে শ্যাম্পু করে নিন। চুলের স্বাভাবিক বৃদ্ধি ও চুল পড়া আটকাতে এই প্যাক বিশেষ কার্যকর।

দই ও অ্যালো ভেরা: চুলের স্বাভাবিক ঔজ্জ্বল্যকে ধরে রাখতে দুই চামচ টক দইয়ের সঙ্গে মিশিয়ে দিন এক চামচ অ্যালোভেরা। এই মিশ্রণ প্রায় দশ মিনিট ধরে মাথার ত্বকে মাসাজ করে শ্যাম্পু করে ধুয়ে নিন চুল। কন্ডিশনার দিতে ভুলবেন না যেন।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি