মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
জাতীয় পার্টি ৯০, আ.লীগ ৩৬ এবং বিএনপি ৫ আসনে মনোনয়ন জমা দেয়নি

জাতীয় পার্টি ৯০, আ.লীগ ৩৬ এবং বিএনপি ৫ আসনে মনোনয়ন জমা দেয়নি

জাতীয় পার্টি ৯০, আ.লীগ ৩৬ এবং বিএনপি ৫ আসনে মনোনয়ন জমা দেয়নি

Spread the love

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের প্রধান রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ ৩৬ আসনে মনোনয়নপত্র জমা দেয়নি। অন্যদিকে প্রধান বিরোধী দল জাতীয় জাতীয় পার্টি ৯০ আসন এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)

৫টি আসনে মনোনয়নপত্র জমা দেয়নি ।
বৃহস্পতিবার ২৮ নভেম্বর পর্যন্ত নির্বাচনে অংশগ্রহণ করবে এমন সবগুলো দলের ৩ হাজার ৬৫ প্রার্থী মনোননয়পত্র দাখিল করেছেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। এদের মধ্যে দলের প্রার্থী ২ হাজার ৫৬৭ জন। আর স্বতন্ত্র থেকে মনোনয়ন দাখিল করেছেন ৪৯৮ জন প্রার্থী।

বাংলাদেশ আওয়ামী লীগ ২৬৪ আসনে এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ২৯৫ আসনে প্রার্থী দিয়েছে। আর জাতীয় পার্টি প্রার্থী দিয়েছে ২১০ আসনে।

নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে জানা গেছে, আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা না দেওয়া আসনের মধ্যে রয়েছে- ঠাকুরগাঁও-৩, নীলফামারী-৩ ও ৪, লালমনিরহাট-৩, রংপুর-১ ও ৩, কুড়িগ্রাম-২, গাইবান্ধা-১, বগুড়া-২, ৩, ৪, ৬ ও ৭, রাজশাহী-২, কুষ্টিয়া-২, বরিশাল-৩ ও ৬, পিরোজপুর-২ ও ৩, ময়মনসিংহ-৪ ও ৮, কিশোরগঞ্জ-৩, মুন্সিগঞ্জ-১, ঢাকা-৪, ৬ ও ৮; নারায়ণগঞ্জ-৫, সুনামগঞ্জ-৪, সিলেট-২, মৌলভীবাজার-২, বাহ্মবাড়িয়া-২, ফেনী-১ ও ৩, লক্ষ্মীপুর-২ এবং চট্টগ্রাম-২ ও ৫।

যেসব আসনে জাতীয় পর্টি মনোনয়নপত্র জমা দেয়নি

ঠাকুরগাঁও-১ ও ২; দিনাজপুর-৩; নীলফামারী-২; লালমনিরহাট-২; রংপুর-৬; গাইবান্ধা-২; চাপাইনবাবগঞ্জ-১,২ ও ৩; নঁওগা-৬; রাজশাহী-১ ও ৪; সিরাজগঞ্জ-১, ২, ৫ ও ৬; পাবনা-২, ৩ ও ৪; কুষ্টিয়া-২ ও ৩; চুয়াডাঙ্গা-২; ঝিনাইদাহ-১, ২ ও ৪, যশোহর-১; মাগুরা-২; খুলনা-৩; সাতক্ষীরা-৩; বরগুনা-১; পটুয়াখালী-২; ভোলা-২; বরিশাল-১ ও ৪, পিরোজপুর-২; টাঙ্গাইল-১, ২, ৩ ও ৬; শেরপুর-২, ময়মনসিংহ ১, ৩ ও ১১; নেত্রকোণা-১, ৪ ও ৫; কিশোরগঞ্জ-৪ ও ৫; মানিকগঞ্জ-১; ঢাকা-১, ২, ৯ ও ১৯; নারায়ণগঞ্জ-২; ফরিদপুর-২, ৩ ও ৪; গোপালগঞ্জ-১; মাদারীপুর ২ ও ৩; শরিয়তপুর-১ ও ২; সুনামগঞ্জ-১ ও ৩; মৌলভীবাজার ১, ৩ ও ৪; হবিগঞ্জ-৪; বাহ্মণবাড়িয়া-১; কুমিল্লা-৬, ৯ ও ১০; চাঁদপুর-৩; ফেনি-১ ও ২; নোয়াখালী-৩; লক্ষ্মীপুর-৩ ও ৪; চট্টগ্রাম-১, ৩, ৬, ৭, ৮, ৯, ১১, ১৩, ১৫ ও পার্বত্য বান্দরবান।

বিএনপি যেসব আসনে মনোনয়নপত্র দেয়নি

টাঙ্গাইল-৮, মৌলভীবাজার-২, কুমিল্লা-৭, লক্ষ্মীপুর-৪ ও চট্টগ্রাম-১৪।

আগামী ২ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করবেন রিটার্নিং কর্মকর্তা। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি