শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৫০ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
ডিএনসিসির একটি ওয়ার্ডের ফলাফল বাতিল চেয়ে রিট

ডিএনসিসির একটি ওয়ার্ডের ফলাফল বাতিল চেয়ে রিট

ডিএনসিসির একটি ওয়ার্ডের ফলাফল বাতিল চেয়ে রিট

Spread the love

নিজস্ব প্রতিনিধি: ভোট কারচুপির অভিযোগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৪৯ নং ওয়ার্ডের ফলাফল বাতিল চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। সোমবার (৪ মার্চ) ওই ওয়ার্ডের প্রার্থী মারজিয়া খাতুন স্বর্ণার পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ এ রিট দায়ের করেন। রিটে প্রধান নির্বাচন কমিশনার ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনে বলা হয়, গত ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪৯ ওয়ার্ডের নির্বাচন শেষ হলে ফলাফল ঘোষণা না করেই প্রিজাইডিং অফিসার চলে যান এবং পরে প্রতিপক্ষের যোগসাজসে অন্য প্রার্থীকে জয়যুক্ত করেন। এছাড়াও এ নির্বাচনের মেয়াদ নির্ধারণ না করা এবং ভোটগ্রহণ আইনসম্মত হয়নি দাবি জানিয়ে নির্বাচন বাতিল চাওয়া হয়।

এর আগে গত ২ মার্চ আসনটির প্রার্থী মারজিয়া খাতুন স্বর্ণা নির্বাচনে কারচুপির অভিযোগ দিলেও তা আমলে নেয়নি কমিশন। এরপর গত ৩ মার্চ আইনি নোটিশ পাঠালেও কোনো জবাব না পেয়ে হাইকোর্টে এ রিট দায়ের করা হয়। রিটে ডিএনসিসির ৪৯ ওয়ার্ডের নির্বাচন কেন বাতিল ঘোষণা করা হবে না -তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়েছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি