শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:২৩ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
দেশে ফিরলেন টাইগাররা

দেশে ফিরলেন টাইগাররা

দেশে ফিরলেন টাইগাররা

Spread the love

ক্রীড়া ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ঘটনায় টেস্ট বাতিলের পরে নিরাপদে দেশে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। শনিবার (১৬ মার্চ) রাত ১০টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।

বিমানবন্দরে পৌঁছনোর পরে সাংবাদিকদের সঙ্গে কথা মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বলেন, বলেন অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি বলেন, দেশে ফিরে এসে খুব ভালো লাগছে। ঘটনার পর ওইদিন রাতে একটুও ঘুমাতে পারিনি। দেশবাসীকে ধন্যবাদ, আমাদের জন্য দোয়া করার জন্য।

ক্রিকেটার, কোচসহ দেশে ফিরেছেন মোট ১৯ জন। প্রধান কোচ স্টিভ রোডস দলের সঙ্গে এলেও পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, স্পিন বোলিং কোচ সুনীল যোশি, ফিল্ডিং কোচ রায়ান কুক ও ট্রেনার মারিও ভিল্লাভারায়ণ নিজ নিজ দেশে ফিরে গেছেন।

গতকাল জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বন্দুকধারীর গুলিতে নিহত হন ৪৯ জন। আহত হন আরো ৪৮ জন। হ্যাগলি ওভালের খুব কাছের নূর মসজিদেই ঘটেছে হতাহতের সবচেয়ে বড় ঘটনাটি। যেখানে জুমার নামাজ আদায় করার কথা ছিল বাংলাদেশ দলের। মিনিট পাঁচেকের জন্য হামলার শিকার হওয়া থেকে বেঁচে যান তামিম-মুশফিকরা।

ওই সময় ক্রিকেটারদের সঙ্গে থাকা দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট পরে ঘটনার বর্ণনায় বলেছিলেন, ‘মসজিদ আমরা বাস থেকেই দেখতে পাচ্ছিলাম। আমরা হয়তো ৫০ গজ দূরে ছিলাম। আর যদি ৩-৪ মিনিট আগে চলে আসতাম; তাহলে আমরা মসজিদেই হয়তো থাকতাম। হয়তো বিশাল, ভয়ানক একটা ঘটনা ঘটে যেতে পারত।’

৮-১০ মিনিট বাসে বসে থাকার পর নেমে হ্যাগলি পার্কের ভেতর দিয়ে হেঁটে মাঠে ফিরে ড্রেসিংরুমে ঘণ্টা দুয়েক অবরুদ্ধ অবস্থায় থাকেন তারা। এরপর ফেরেন হোটেলে। বাসে চড়ার আগে অধিনায়ক মাহমুদউল্লাহর সংবাদ সম্মেলন একটু দেরিতে শেষ হওয়ায় এবং সেখানে পৌঁছার পর একজন নারী মসজিদের ভেতরে গোলাগুলি চলছে জানিয়ে আর সামনে না এগোনোর আহ্বান জানানোয় রক্ষা পায় দল।

আজ যেখানে বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হওয়ার কথা ছিল শেষ টেস্ট, এর ঘণ্টা খানেক পরই দেশে ফেরার বিমান ধরতে হয় তামিমদের। যদিও পুরো দল একসঙ্গে দেশে ফিরতে পারবে কি না, তা নিয়ে প্রথমে সংশয় ছিল। শেষ পর্যন্ত একই ফ্লাইটের টিকিট পেয়ে সবাই একসঙ্গেই দেশে ফিরলেন।

নিরাপদে দেশে ফিরে আসলেও ক্রাইস্টচার্চের ঘটনায় ক্রিকেটারদের যে মানসিক ধাক্কা লেগেছে, সেটা কাটিয়ে উঠতে সময় লাগবে বেশ।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি