শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:০৯ অপরাহ্ন

সংবাদের কোন রং হয় না
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
দ. আফ্রিকা থেকে নেদারল্যান্ডসে আসা ৮৫ জনের করোনা শনাক্ত

দ. আফ্রিকা থেকে নেদারল্যান্ডসে আসা ৮৫ জনের করোনা শনাক্ত

দ. আফ্রিকা থেকে নেদারল্যান্ডসে আসা ৮৫ জনের করোনা শনাক্ত

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: ডাচ স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, দক্ষিণ আফ্রিকা থেকে আমস্টারডামে পৌঁছানো দুটি ফ্লাইটে ডজনখানেক যাত্রীর দেহে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার শনাক্ত হওয়া এসব রোগী করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত কিনা তা নিশ্চিত করতে আরও পরীক্ষা-নিরীক্ষা করা হবে বলে জানানো হয়েছে।

শুক্রবার আমস্টারডামের স্কিফল বিমানবন্দরে কেএলএমের দুটি ফ্লাইটে প্রায় ৬শ যাত্রী নেদারল্যান্ডসে পৌঁছান। করোনার নতুন ধরনের কারণে তাদের ফ্লাইট বেশ কয়েক ঘণ্টা বিলম্ব হয়েছে। একই সঙ্গে তাদের পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়েও যেতে হয়েছে।

প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার ভিত্তিতে ডাচ কর্তৃপক্ষ ধারণা করছে যে, প্রায় ৮৫ জন যাত্রীর করোনা পজিটিভ ধরা পড়েছে। স্বাস্থ্য কর্তৃপক্ষ এক বিবৃতিতে নিশ্চিত করেছে যে, যেসব ভ্রমণকারীর দেহে করোনা পজিটিভ ধরা পড়েছে তাদের স্কিফলের কাছের একটি হোটেলে আইসোলেশনে রাখা হবে।

ওই বিবৃতিতে বলা হয়েছে, যাদের দেহে করোনা শনাক্ত হয়েছে যত দ্রুত সম্ভব পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে নিশ্চিত হওয়ার চেষ্টা করা হচ্ছে যে তারা ওমিক্রনে আক্রান্ত কিনা।

সম্প্রতি ওমিক্রন নামে করোনার নতুন ধরনটি শনাক্ত হওয়ার পর থেকেই উদ্বেগ ছড়িয়ে পড়েছে। দক্ষিণ আফ্রিকায় শনাক্ত করোনাভাইরাসের এই নতুন ধরনকে উদ্বেগের কারণ হিসেবে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। তারা জানিয়েছে, করোনার অন্য সংক্রামক ধরনগুলোর তুলনায় নতুনটিতে পুনঃআক্রান্ত হওয়ার ঝুঁকি সবচেয়ে বেশি। সে কারণে বিভিন্ন দেশে ওমিক্রন নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে।

এরই মধ্যে বিভিন্ন দেশ দক্ষিণ আফ্রিকার সঙ্গে ফ্লাইট বাতিল করতে শুরু করেছে। অনেক দেশ আবার ভ্রমণে বিধিনিষেধও জারি করেছে।

এদিকে শুক্রবার থেকে দক্ষিণ আফ্রিকার সঙ্গে সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে ডাচ কর্তৃপক্ষ। স্বাস্থ্যমন্ত্রী হুগো ডে জং বলেন, যারা এরই মধ্যে নেদারল্যান্ডসের উদ্দেশে রওনা দিয়েছেন তাদের টেস্টিং এবং কোয়ারেন্টাইনের মধ্য দিয়ে যেতে হবে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি