বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৮:১৮ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
ধানের শীষে লড়বেন সর্বকনিষ্ঠ প্রার্থী ডা. সানসিলা

ধানের শীষে লড়বেন সর্বকনিষ্ঠ প্রার্থী ডা. সানসিলা

ধানের শীষে লড়বেন সর্বকনিষ্ঠ প্রার্থী ডা. সানসিলা

Spread the love

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের সর্বকনিষ্ঠ প্রার্থী হয়েছেন ডা. সানসিলা জেবরিন। শেরপুর-১ (সদর) আসনে বিএনপির মনোনীত প্রার্থী সানসিলা।

এতে বিএনপি নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলীর মেয়ে ডা. সানসিলা জেবরিন (২৭)। পেশায় চিকিৎসক বিএনপি নেতাকর্মীদের কাছে ‘প্রিয়াঙ্কা’ নামেই পরিচতি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার তিনটি সংসদীয় আসনের মধ্যে এই আসনে সর্বকনিষ্ঠ প্রার্থী সানসিলা জেবরিন। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলীসহ বিএনপির অন্য তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হলেও টিকে রয়েছেন হযরত আলীর মেয়ে সানসিলা জেবরিন।

রিটার্নিং অফিসারের কার্যালয়ের তথ্য মতে, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী বাংলাদেশ ব্যাংকের সিআইবি প্রতিবেদনে ঋণ খেলাপী এবং অপর দুই প্রার্থী শফিকুল ইসলাম মাসুদ ও ফজলুল কাদের দলীয় মনোনয়ন না থাকায় তাদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হয়ে যায়।

জেলা বিএনপি নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, জোটের রাজনীতির স্বার্থে বিগত চারটি জাতীয় নির্বাচনে শেরপুর-১ (সদর) আসনটি জামায়াতকে ছেড়ে দেয়া হলেও জয়ের মুখ দেখেনি জামায়াত। যে কারণে ‘ধানের শীষ’ প্রতীকে গত ২২ বছরে জাতীয় নির্বাচনে ভোট দেয়া হয়নি বিএনপি সমর্থকদের। কিন্তু জামায়াত নেতা কামারুজ্জামানের মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসি কার্যকরের পর সদর আসনে নতুন করে সাংগঠনিক কার্যক্রম শুরু করে বিএনপি। জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলী সাংগঠনিক কার্যক্রম জোরদার করলেও ঋণ খেলাপি থাকায় তার প্রার্থিতা বাতিল হয়ে যায়।

সানসিলা জেবরিন পেশায় চিকিৎসক। তিনি রাজধানীর ধানমন্ডিতে আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজে মাইক্রোবায়োলজি বিভাগের প্রভাষকের দায়িত্ব পালন করছেন।

শেরপুর-১ (সদর) আসনে প্রার্থিতার বিষয়ে ডা. সানসিলা জেবরিন বলেন, দীর্ঘ সময় পর এই আসনে বিএনপি থেকে প্রার্থী দেয়া হয়েছে। এটা অনেক আনন্দের ব্যাপার। এছাড়া এই আসনে ধানের শীষের জনপ্রিয়তা অনেক বেশি।

তিনি আরও বলেন, এই আসনে আওয়ামী লীগের একজন হেভিওয়েট প্রার্থী রয়েছেন। উনি শ্রদ্ধার একজন মানুষ, উনার কাছে শেখার অনেক কিছু আছে। নিজেকে অনেক ‘লাকি’ মনে করছি, কারণ সর্বকনিষ্ঠ একজন প্রার্থী হিসেবে উনার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবো। আমি মনে করি রাজনীতিতে হারজিত থাকবেই। যদি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়, ধানের শীষের জয় হবেই ইনশাআল্লাহ।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি