শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:১৩ অপরাহ্ন

সংবাদের কোন রং হয় না
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
নরসিংদীতে আবারো ১৭ জনের করোনা শনাক্ত

নরসিংদীতে আবারো ১৭ জনের করোনা শনাক্ত

নরসিংদীতে আবারো ১৭ জনের করোনা শনাক্ত

Spread the love

মোঃ মোবারক হোসেন (নরসিংদী প্রতিনিধি): নরসিংদীতে গত ২৪ ঘন্টায় ১১১ নমুনা পরীক্ষার মধ্যে  ১৪ জনের ও গত বুধবার পর্যন্ত  ২৪ ঘন্টায় ২৩টি নমুনা পরীক্ষার মধ্যে  ৩ জন সহ আজ বৃহস্পতিবার পর্যন্ত নতুন করে  মোট ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। ১৩ই জানুয়ারী বৃহস্পতিবার  নরসিংদীর সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানাযায়। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১১ হাজার ৪৮৯ জনে।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানাযায়, গত ২৪ ঘন্টায় মোট ১১১টি নমুনা পরীক্ষা করা হয়। র‌্যাপিড অ্যান্টিজেনের এই পরীক্ষায় ১৪ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সদর উপজেলায় ১০ জন ও পলাশ উপজেলায় ৪ জন। নমুনার সংখ্যা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৪ শতাংশ। যা আগের দিনের তুলনায় ২ দশমিক ৫৪ শতাংশ বেশী।  এর আগে গত বুধবার ৩ জন শনাক্ত হওয়া সবাই সদর উপজেলার। গত বুধবার ২৩টি নমুনা পরীক্ষা হয়। নমুনার সংখ্যা বিবেচনায় শনাক্তের হার ছিল ১৩ দশমিক ০৪ শতাংশ।

নরসিংদী জেলা থেকে এ পর্যন্ত ৬১ হাজার ৩৫৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। বর্তমানে মোট করোনা রোগীর সংখ্যা ৪৫ জন। এরমধ্যে তিনজন হাসপাতালে ও বাকী সবাই হোম আইসোলেশনে। এছাড়া হাসপাতালে ভর্তি সন্দেহজনক করোনা রোগীর সংখ্যা ৯ জন। জেলায় এ পর্যন্ত শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ৬ হাজার ১৬৭ জন, রায়পুরাতে ৬১৭ জন, বেলাবোতে ৭৩৭ জন, মনোহরদীতে ৮৯৭ জন, শিবপুরে ১ হাজার ৪১৩ জন, পলাশে ১ হাজার ৬৫৮ জন।

জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯০ জন। এর মধ্যে সদরে ৪০ জন, রায়পুরায় ৯ জন, বেলাবতে ৯ জন, মনোহরদীতে ১১ জন, শিবপুরে ৯ জন ও পলাশে ১২ জন রয়েছেন। উল্লেখ্য যে, করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রম-এর প্রাদূর্ভাব ও দেশে এই রোগের সংক্রমণ বিস্তার রোধকল্পে সংক্রামণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত মোতাবেক দেশের আর্থ সামাজিক অবস্থা অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় অদ্য ১৩ই জানুয়ারী ২০২২ইং বৃহস্পতিবার হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কার্যাবলী /চলাচলে ১১টি বিষয়ে  বিধিনিষেধ আরোপ করা হয়েছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি