শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৫৩ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
নাইজেরিয়ায় স্কুল ভবন ধসে শিশুসহ নিহত ১০

নাইজেরিয়ায় স্কুল ভবন ধসে শিশুসহ নিহত ১০

নাইজেরিয়ায় স্কুল ভবন ধসে শিশুসহ নিহত ১০
Emergency and rescue personnel are seen at the site of a building which collapsed in Lagos on March 13, 2019. - At least 10 children were among scores of people missing on March 13, 2019 after a four-storey building collapsed in Lagos, with rescuers trying to reach them through the roof of the damaged structure. The children were attending a nursery and primary school on the top floor of the residential building when the structure collapsed. Police said they believed scores of people were trapped under the rubble. (Photo by SEGUN OGUNFEYITIMI / AFP)

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ার লাগোস শহরের ইটা ফাজি আইল্যান্ডে একটি স্কুল ভবন ধসে পড়ে শিশুসহ অন্তত ১০ জন নিহত হয়েছে। এ ঘটনায় শিক্ষার্থীসহ অনেকে এখনো ধ্বংসস্তুপের নিচে আটকে আছে বলে ধারণা করা হচ্ছে।

বুধবার (১৩ মার্চ) স্থানীয় সময় সকাল ১০টায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। চার তলা বিশিষ্ট ভবনের উপরের তলায় অবস্থিত স্কুলটিতে ১০০ জনেরও বেশি ছাত্র ছিল বলে জানিয়েছে তারা।

দেশটির জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র ইব্রাহীম ফেরিনরয় বলেন, ভবনের ভেতর শিশুসহ বহু লোক আটকা পড়েছেন। এখন পর্যন্ত ৩৭ জনকে উদ্ধার করা হয়েছে।

ধ্বংসস্তূপের ভেতর থেকে ১০ বছর বয়সী একটি বালককে উদ্ধার করতে দেখেছেন ঘটনাস্থলে উপস্থিত রয়টার্সের প্রতিবেদক। এরপর আরেকটি শিশুকে উদ্ধার করার পর উপস্থিত লোকজন চিৎকার করে উল্লাশ প্রকাশ করেন।

উদ্ধারস্থলে হাজার হাজার লোক জড়ো হয়েছেন। আর কর্মীরা শাবল দিয়ে ইট-পাথরের খোয়া সরিয়ে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। স্থানীয়রা বলেন, অন্তত ১০০ শিশু স্কুলে উপস্থিত হয়েছিলেন। তারা ভবনের তৃতীয়তলায় ক্লাস করছিলেন।

নাইজিরিয়ায় ভবন ধসের ঘটনা অহরহ। দুর্বল অবকাঠামো সামগ্রী ও নিয়মনীতির শীথিলতার কারণেই এমনটা ঘটছে। ২০১৬ সালে উত্তর-পূর্ব নাইজিরিয়ায় ভবন ধসে শতাধিক লোক নিহত হয়েছিলেন।

লাগোসে ওই বছর পাঁচ তলা একটি ভবন ধসে আরও ৩০জন নিহত হয়েছিলেন। লাগোসের গভর্নর আকিনউইনি অ্যামবোডি ঘটনাস্থল পরিদর্শন করে শোকহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তবে কতজন নিহত হয়েছেন, তা তিনি জানাননি।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি