শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:১৯ অপরাহ্ন

সংবাদের কোন রং হয় না
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
নাটোরে ৪ মাসের মধ্যে সর্বোচ্চ করোনা শনাক্তের হার

নাটোরে ৪ মাসের মধ্যে সর্বোচ্চ করোনা শনাক্তের হার

নাটোরে ৪ মাসের মধ্যে সর্বোচ্চ করোনা শনাক্তের হার

Spread the love

নাটোর প্রতিনিধি: নাটোরে করোনা শনাক্তের হার বেশি হলেও পরীক্ষা কম হচ্ছে। ইতিমধ্যে নাটোর জেলাকে করোনার হলুদ জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। বুধবার পর্যন্ত সিভিল সার্জন অফিস সূত্রে প্রাপ্ত তথ্যে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১.১১ শতাংশ।

বৃহস্পতিবার ৪৫ জনের নমুনা পরীক্ষা করে মোট শনাক্ত হয়েছে ছয়জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩.১৩ শতাংশ, যা গত চার মাসের মধ্যে সর্বোচ্চ।
এ পর্যন্ত জেলায় মোট ৩২ হাজার ৮৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ সময় মোট রোগী শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৮৮ জন। সর্বশেষ গত ২ মাস আগে একজনের মৃত্যু হওয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭৫ জন।

তবে সিভিল সার্জন আফরোজা বেগম জানিয়েছেন, করোনার হলুদ জোন আসার পর আমাদের নাটোরে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আজ পর্যন্ত নাটোর আধুনিক সদর হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডের রেড জোনে ছয়জন রোগী ভর্তি আছে। আইসোলেশন ওয়ার্ড অক্সিজেন অ্যান্টিজেন টেস্ট এবং করোনা চিকিৎসার জন্য সকল ব্যবস্থা প্রস্তুত আছে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, করোনার সংক্রমণ কমে যাওয়ায় জনসাধারণ মাস্ক পড়ার ব্যাপারে কিছুটা উদাসীন হয়ে গেছেন। আজ থেকে জনসাধারণকে মাস্ক পরতে বাধ্য করার জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি