শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:২২ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
নায়িকা শায়লা লড়ছেন ফরিদপুরে

নায়িকা শায়লা লড়ছেন ফরিদপুরে

নায়িকা শায়লা লড়ছেন ফরিদপুরে

Spread the love

নিজস্ব প্রতিনিধি: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন পেলেন চিত্রনায়িকা শাহরিয়া ইসলাম শায়লা। তিনি ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর) আসন থেকে নির্বাচন করবেন। মঙ্গলবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে তার হাতে মনোনয়ন চিঠি তুলে দেয়া হয়। চিত্রনায়িকা শায়লা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ ও বর্তমান স্বতন্ত্র সাংসদ শেখ হাসিনার ফুফাতো ভাইয়ের ছেলে নিক্সন চৌধুরীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শায়লার বাড়ি ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার মালিগ্রামে। বাবার নাম মো. ওহাব মাতুব্বর, মায়ের নাম মঞ্জু বিবি। নব্বই দশকের শেষ দিকে চলচ্চিত্রের অস্থির সময়ে বেশ কিছু সমালোচিত ছবিতে অভিনয় করেন শায়লা। এসব ছবির মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো, ওরা কারা, ফুটপাতের শায়েনশাহ, নষ্টা মেয়ে, জ্বলন্ত নারী, ধর মফিজ, তেজী মেয়ে, যৌথ হামলা, ছিন্নভিন্ন। মোট ষাটটি ছবিতে অভিনয় করেন তিনি। খোঁজ নিয়ে জানা গেছে ছোটবেলায় বেশ দুরন্ত স্বভাবের ছিলেন শায়লা। তবে পড়ালেখা ও স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি ছিলেন সেরা। সব সময়ই প্রথম বা দ্বিতীয় হতেন। অভিনয় ও রাজনীতিতেও বেশ সুনাম কুড়িয়েছেন। রাজনীতিতে পুরোপুরি যুক্ত হয়ে গেলে শিল্প অঙ্গনে তেমন সময় দিতে পারেননি।

২০১৬ সালে আওয়ামী লীগের ঘাঁটি হিসাবে পরিচিত ফরিদপুরের ভাঙ্গা থেকে উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করেন। তিনি বিএনপি’র প্রার্থী হিসেবে সেখান থেকে ২৩ হাজার ৩৪১ ভোট পেয়েছেন। মাত্র কয়েক মাস কাজ করে তিনি এই বিপুল সংখ্যক ভোট পেয়েছেন। শায়লা লন্ডনের ওয়েস্ট মিনিষ্টার ইউনিভার্সিটি থেকে বিজনেস ইকোনোমিক্সে পড়ালেখা করেছেন। ঢাকার ইস্টার্ণ ইউনিভার্সিটি থেকে এল এলবি অনার্স কমপ্লিট করেছেন। শায়লা ১৯৯৮ সাল থেকে বিএনপি’র রাজনীতির সঙ্গে যুক্ত হন। তিনি ছাত্রদল ও জাসাসের সঙ্গে কাজ করছেন। জাসাসের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতিও তিনি। এছাড়া এমনেস্টি ইন্টারন্যাশনালের সঙ্গেও যুক্ত শায়লা।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি