শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:১৬ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
নিজ হাতে ক্যাম্পাস পরিষ্কার অভিযানে রাবি উপাচার্য

নিজ হাতে ক্যাম্পাস পরিষ্কার অভিযানে রাবি উপাচার্য

নিজ হাতে ক্যাম্পাস পরিষ্কার অভিযানে রাবি উপাচার্য

Spread the love

রাবি প্রতিনিধি: ‘আমরা যদি না জাগি মা, কেমনে সকাল হবে?’, কবিতার এই লাইনের মতই যেন জাগলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুস সোবহান। নিজে জাগার সঙ্গে সঙ্গে জাগালেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা আর কর্মচারীদের। প্রায় এক ঘণ্টা নিজে নেতৃত্ব দিয়ে নিজ হাতে ঝাড়ু নিয়ে পরিষ্কার করলেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় পড়ে থাকা ময়লা আবর্জনা।

সোমবার সকাল সাড়ে ৯টায় পরিচ্ছন্ন ক্যাম্পাস, স্বস্তির নিঃশ্বাস, সুস্থ জ্ঞানার্জন’ এ শ্লোগানে ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। অভিযানের উদ্বোধনী পর্ব থেকে প্রায় এক ঘণ্টা বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবন ও এর আশেপাশের এলকায় ক্যাম্পাস পরিষ্কার কর্মসূচিতে অংশ নেন উপাচার্য।

উদ্বোধন শেষে অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, ‘সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকা প্রয়োজন। আমরা যদি নিজ উদ্যোগে আমাদের আশেপাশের জায়গায় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখি তাহলে পুরো বাংলাদেশ পরিচ্ছন্ন হবে। এ পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচির মাধ্যমে রাবি সৌন্দর্য্যমন্ডিত ও নান্দনিক ক্যাম্পাস গড়ে উঠতে ভূমিকা রাখবে।’

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ ক্যাম্পাস পরিচ্ছন্নতা কর্মীরা।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি