সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১১:৫৭ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
‘নির্বাচনে নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যবস্থা’

‘নির্বাচনে নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যবস্থা’

‘নির্বাচনে নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যবস্থা’

Spread the love

একাদশ জাতীয় একাদশ সংসদ নির্বাচনে নারীদের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন বলে জনিয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

সোমবার (৩ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে ইউএন ওমেন ও ইউএসডিপি আয়োজিত জাতীয় নির্বাচনে নারীদের নিরাপত্তা বিষয়ক আলোচনা সভায় এসব প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

কবিতা খানম বলেন, নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে ভোট দেয়া এবং ভোট শেষে নিরাপদে বাড়ি ফিরতে পারে এ জন্য সার্বিক নজরদারি থাকবে।নির্বাচনকালীন নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে। পাশাপাশি নারী ভোটাদের ভালোমন্দ দেখতে ভোটকেন্দ্রর ভেতরে নারী পুলিশের ব্যবস্থা থাকবে।

তিনি বলেন বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন কোনো ছোট আকারের হবে না। সারা দেশে এই নির্বাচন কার্যক্রম হবে। এই নির্বাচন ঘিরে কমিশনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে। কোনোভাবে যাতে ভোটার ও প্রার্থীদের ভোগান্তি না হয় সেদিকেও লক্ষ রাখা হবে। আর বিশেষ করে নারী ভোটার ও নির্বাচন কর্মকাণ্ডের সঙ্গে জরিতদের সার্বিক নিরাপত্তা দেয়া হবে।

উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে অর্ধেক হবেন নারী ভোটার। ফলে নির্বাচনে নারী ভোটারদের গুরুত্ব অনেক বেশি।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি