মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১২:৩৫ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
নির্বাচন হবে কি না সন্দেহ ফখরুলের

নির্বাচন হবে কি না সন্দেহ ফখরুলের

নির্বাচন

Spread the love

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন এরই মধ্যে প্রহসনে পরিণত হয়েছে। এরই মধ্যে সবার কাছে প্রশ্ন দেখা দিয়েছে, আদৌ এ নির্বাচন ঠিকভাবে হবে কি না সন্দেহ আছে। লেভেল প্লেয়িং ফিল্ড এখন একটা প্রহসন।

শুক্রবার (২১ ডিসেম্বর) সকালে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব এসব কথা বলেন।

তিনি বলেন, একই আদালত একজনের পক্ষে এক রায় দিচ্ছে, আবার অন্যজনের পক্ষে দিচ্ছে ভিন্ন রায়। হাইকোর্ট থেকে আমি সুবিচার পাচ্ছি, সেটি কী করে বলব? তারা একই বিষয়ে দুইরকম রায় দিচ্ছে।

মির্জা ফখরুল বলেন, যেখানে আমার দলের প্রার্থিতা আমি কাকে দেব, সেটি হাইকোর্ট দিচ্ছে। আজ দুর্ভাগ্য এ জাতির, যেসব সরকারি প্রতিষ্ঠানের ওপর জাতির আস্থা-বিশ্বাস রয়েছে, সে প্রতিষ্ঠানগুলো একে একে সরকারি দল নিজেদের প্রতিষ্ঠানে পরিণত করেছে। বিচার বিভাগ আমাদের যে হারে প্রার্থিতা বাতিল করছে, সেগুলোকে আমরা কী বলব?

তিনি বলেন, প্রশাসন ও নির্বাচন কমিশন গণতন্ত্রকে ধ্বংস করার জন্য একজোট হয়েছে। এ কথাটি আমরা দায়িত্ব নিয়েই বলছি। এখন এ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার কোনো লক্ষণ দেখছি না।

এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা আশা করি, শেষ সময়ে হয়তো এ নির্বাচন কমিশন সম্বিত ফিরে পাবে, প্রশাসন তার সম্বিত ফিরে পাবে। আগামী ২৪ তারিখ থেকে মোতায়েন হওয়া সেনাবাহিনী, পুলিশ, প্রশাসন, নির্বাচন কমিশন সবাই তাদের দেশপ্রেমের পরিচয় দেবেন।

বিএনপি মহাসচিব বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন মানুষের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ নির্বাচন রাষ্ট্রের কাঠামো, মানুষের অধিকার থাকবে কি থাকবে না, তার সিদ্ধান্ত গৃহীত হবে। এই নির্বাচন নির্ধারণ হবে দেশের মানুষ গণতান্ত্রিক দেশে নাকি স্বৈরাচারী দেশে বাস করবে। সিদ্ধান্ত গৃহীত হবে, একাত্তর সালের স্বাধীনতা অর্জন করেছি তা রক্ষা করতে পারব কি না। আমাদের প্রজন্মকে সুখী-সমৃদ্ধ আবাস দিতে পারব কি না। আমরা স্বাধীনভাবে প্রতিনিধি নির্বাচন করতে পারব কি না।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি