রবিবার, ০১ নভেম্বর ২০২০, ১২:২৩ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
নীলফামারীতে দুই উপজেলায় চেয়ারম্যান পদে ভোট গ্রহণ স্থগিত

নীলফামারীতে দুই উপজেলায় চেয়ারম্যান পদে ভোট গ্রহণ স্থগিত

নীলফামারীতে দুই উপজেলায় চেয়ারম্যান পদে ভোট গ্রহণ স্থগিত

Spread the love

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর দুই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে না ১০মার্চ রবিবার। স্থগিতাদেশের বিষয়টি নিশ্চিত করে প্রকাশ করা হয়েছে গণবিজ্ঞপ্তি। উপজেলা দুটি হলো নীলফামারী সদর ও জলঢাকা। উচ্চ আদালতের আদেশের কারণে আপাতত ভোটগ্রহণ হচ্ছে না এই দুই উপজেলায়।

নীলফামারী সদর উপজেলা পরিষদের রির্টানিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, প্রার্থীতা নিয়ে উচ্চ আদালতে রিট পিটিশন থাকায় আগামী ১এপ্রিল পর্যন্ত স্থগিতাদেশ রয়েছে আদালত থেকে। যার কারণে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক চেয়ারম্যান পদের নির্বাচনও স্থগিত রাখা হয়েছে।

এছাড়া জলঢাকা উপজেলাতেও প্রার্থীতা নিয়ে উচ্চ আদালতের ৬ সপ্তাহের স্থগিতাদেশ থাকায় ১০মার্চ চেয়ারম্যান পদে ভোটগ্রহন হচ্ছে না এখানে।

নীলফামারী সদরের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজহারুল ইসলাম জানান, সদর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী সাদিক হোসেন নয়নের মনোনয়নপত্র বাতিল হয়।

তিনি উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতিক বরাদ্দ পান। প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের প্রার্থী শাহিদ মাহমুদ উচ্চ আদালতে সাদিক হোসেন নয়নের প্রার্থীতার বিষয়ে লিভ টু আপীল করায় ১ এপ্রিল পর্যন্ত স্থগিত করে আদালত।

জলঢাকা উপজেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার ফজলুল করিম জানান, আইনী জটিলতার কারণে উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর এর মনোনয়নপত্র বাতিল হয়।

উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পান তিনি। তার প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের আনছার আলী মিন্টু আদালতে লিভ টু আপিল করায় আগামী ৬ সপ্তাহের জন্য স্থগিত করে আদালত। প্রসঙ্গত দুই উপজেলায় চেয়ারম্যান পদে দু’জন করে প্রতিদ্বন্ধিতা করছেন। চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত থাকলেও যথারীতি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ভাইস চেয়ারম্যান ও সংক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি