শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
‘নুরু পাগলা দেখে যা, রাজপথে তোর বাপেরা’ স্লোগান উত্তাল ঢাবি

‘নুরু পাগলা দেখে যা, রাজপথে তোর বাপেরা’ স্লোগান উত্তাল ঢাবি

‘নুরু পাগলা দেখে যা, রাজপথে তোর বাপেরা’ স্লোগান উত্তাল ঢাবি

Spread the love

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর নির্বাচিত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ করছে ছাত্রলীগ নেতা কর্মীরা।

আজ মঙ্গলবার সকালেও বিভিন্ন হল থেকে এসে উপাচার্যের (ভিসি) বাসবভনের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করতে দেখা যায় ছাত্রলীগের নেতাকর্মীদের।

এ সময় নির্বাচনকে প্রহসনের নির্বাচন আখ্যা দিয়ে ‘নুরু পাগলা দেখে যা, রাজপথে তোর বাপেরা, প্রশাসন জবাব চাই, ক্যাম্পে শিবির, প্রহসনের নির্বাচন, জবাব চাই, শিবিরের ভিপি মানি না’ ইত্যাদি স্লোগান দিতে শোনা যায়।

বিক্ষোভে জহিরুল হক হলে ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমির হামজার সাথে কথা হলে তিনি বলেন, আমরা এই প্রহসনের নির্বাচন মানি না। তাই রাজপথে এসে প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরো বলেন, যে নির্বাচন প্রত্যাহার করেছেন সে কিভাবে জয়ী হয়।

চারুকলা ছাত্রলীগের সাবেক সাধারণত সম্পাদক ওবায়দুল কবির রিক্ত বলেন, ডাকসু নির্বাচনে ভোট টেম্পারিং হয়েছে। আর হল সংসদের ভোটের বিস্তারিত প্রকাশ হলে, কেন ডাকসু ফলাফলের বিস্তারিত প্রকাশ করা হয়।

জসিম উদ্দিন হলের ছাত্রলীগের যুগ্ম সাধারণ খন্দকার উদয় সম্পাদক বলেন, আমাদের দাবি এই নির্বাচন বালিত করে নতুন করে নির্বাচন দিতে হবে। আর আমরা ঢাবিয়ানরা প্রগতিশীল রাজনৈতিক চরচা করি। আমাদের মাঝে কোনো জামত শিবি থাকুক এটা চাই না। তাই আমাদের এই আন্দোলন।

এর আগে সোমবার রাত সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

ফলাফলে বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের নুরুল হক নূর ডাকসু নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন। এর পরপরই ছাত্রলীগের নেতাকর্মীরা ভিপি পদে নুরকে মানতে অস্বীকার করে বিক্ষোভ শুরু করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে হারিয়ে সহ-সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন নুরুল হক নুরু। তবে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সাধারণ সম্পাদক (জিএস) ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হয়েছেন।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি