রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৮:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
নেপালে তীব্র ঝড়বৃষ্টি ও বজ্রপাতে বহু হতাহত

নেপালে তীব্র ঝড়বৃষ্টি ও বজ্রপাতে বহু হতাহত

নেপালে তীব্র ঝড়বৃষ্টি ও বজ্রপাতে বহু হতাহত

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: নেপালের দক্ষিণাঞ্চলের বেশ কয়েকটি এলাকায় ঝড়োহাওয়া ও বজ্রপাতে কমপক্ষে ২৫ জনের মৃত্যু ও চার শতাধিক লোক আহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। এছাড়া নিখোঁজ রয়েছেন আরও অনেকে।

রোববার সন্ধ্যায় দেশটির বারা ও পারসা জেলার ওপর দিয়ে তীব্র ঝড়বৃষ্টি বয়ে যায় বলে দ্য হিমালয়ান টাইমসের প্রতিবেদনের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা টাইমস অব ইন্ডিয়া (পিটিআই)।

নেপালের প্রধানমন্ত্রী কে. পি. শর্মা অলি এক টুইটে ২৫ জনের মৃত্যু ও প্রায় ৪০০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন।

বারা জেলার শীর্ষ কর্মকর্তা রাজেশ পাউদেল জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত অনেক এলাকায় উদ্ধারকারীরা এখনও পৌঁছতে পারেননি, তাই মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা আছে।

রাজধানী কাঠমান্ডু থেকে প্রায় ৬২ কিলোমিটার দক্ষিণে বারার অবস্থান। সীমান্তবর্তী জেলাটির অপরপাশে ভারতের বিহার রাজ্য। জেলাটির অনেকগুলো গ্রাম ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্ষয়ক্ষতির বিস্তারিত বিবরণ পাওয়ার পর মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ভাষ্য পার্শ্ববর্তী পার্সা জেলা পুলিশ দপ্তরের।

পুলিশ কর্মকর্তা সানু রাম ভট্টরাই বলেছেন, ক্ষতিগ্রস্ত গ্রামগুলোর উদ্দেশ্যে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে, কিন্তু রাতে ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছানো কঠিন ছিল।

টেলিভিশন চ্যানেলগুলোর খবরে বলা হয়, তীব্র ঝড়ের সঙ্গে ভারি বৃষ্টিপাতে গাছ, বৈদ্যুতিক ও টেলিফোনের খুঁটি উপড়ে পড়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।

নেপালে বসন্তকালে বজ্রঝড় নিয়মিত বিষয় হলেও এ রকম প্রচণ্ড ঝড়বৃষ্টি ও তাতে এত লোকের মৃত্যু সাধারণত হয় না।

বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ। হতাহতদের উদ্ধারে কাজ করছে সেনাবাহিনী। প্রত্যন্ত অঞ্চলে হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি