সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০:৫০ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
পাকিস্তানের F-16 ব্যবহার নিয়ে যুক্তরাষ্ট্রকে প্রমাণ দিল ভারত

পাকিস্তানের F-16 ব্যবহার নিয়ে যুক্তরাষ্ট্রকে প্রমাণ দিল ভারত

পাকিস্তানের F-16 ব্যবহার নিয়ে যুক্তরাষ্ট্রকে প্রমাণ দিল ভারত

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: ভারতীয় বিমানের উপর যুক্তরাষ্ট্রের তৈরি F-16 যুদ্ধবিমান দিয়ে হামলা চালিয়েছিল পাকিস্তান। বিষয়টি পাকিস্তান অস্বীকার করলেও ভারত এর প্রমাণ দিয়েছে যুক্তরাষ্ট্রের কাছে। দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজীত দোভাল মঙ্গলবার মার্কিন রাষ্ট্রীয় সুরক্ষা পরামর্শদাতা জন বাল্টনের সঙ্গে কথা বলেন। এসময় পাকিস্তানের F-16 দিয়ে হামলার বিষয়ে দোভাল আমেরিকাকে বেশ কিছু প্রমাণ দিয়েছেন বলে ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে।

ভারতের বিরুদ্ধে অভিযানে কেন F-16 ব্যবহার করা হল তা নিয়ে আগেই প্রশ্ন তুলেছিল যুক্তরাষ্ট্র। ভারতের দেওয়া প্রমাণের ভিত্তিতে যুক্তরাষ্ট্র পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে পারে বলে মনে করা হচ্ছে। প্রমাণ হিসাবে, নয়াদিল্লি যুক্তরাষ্ট্রকে যুদ্ধ বিমানের উপর AIM-120-র টুকরোগুলি দেখিয়েছে।

মনে করা হচ্ছে, ভারতের এই প্রমাণ যুক্তরাষ্ট্রের হাতে তুলে দেওয়ার পর পাকিস্তানকে আবারও প্রশ্নের মুখে পরতে হতে পারে। এর পাশাপাশি যুক্তরাষ্ট্র পাকিস্তানকে জঙ্গি দমনের বিষয় কড়া পদক্ষেপ নেওয়ার কথাও বলতে পারে বলে ধারনা।

অন্যদিকে এখনও পাকিস্তান দাবি করে এসেছে তারা F-16 বিমান ব্যবহার করেনি। এর পাশাপাশি পাকিস্তান বরাবার দাবি করে এসেছে যে তারা জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে কাজ করে এসেছে।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর সেভেন


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি