মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০১:৫৫ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
পাকিস্তানে ঊর্ধ্বতন তালেবান নেতা আটক

পাকিস্তানে ঊর্ধ্বতন তালেবান নেতা আটক

পাকিস্তানে ঊর্ধ্বতন তালেবান নেতা আটক

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে আফগান তালেবানের এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে আটক করা হয়েছে। আফগান সরকারের সঙ্গে আলোচনায় বসতে এই গোষ্ঠীর ওপর চাপ প্রয়োগের লক্ষ্যে ইসলামাবাদ এ পদক্ষেপ নিয়েছে বলে মনে করছে সংগঠনটি। পাকিস্তানে আটক হওয়া তালেবান নেতা হাফেজ মোহিবুল্লাহ ২০০১ সালের আগে তৎকালীন তালেবান সরকারের ধর্মমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় পেশোয়ার শহর থেকে তাকে আটক করা হয়।

আফগান তালেবানের জন্য পাকিস্তান একটি নিরাপদ অভয়ারণ্যে পরিণত হয়েছে বলে বরাবরই অভিযোগ করে আসছে যুক্তরাষ্ট্র। তবে আফগানিস্তানে নিজেদের প্রভাব ধরে রাখার জন্য তালেবানকে পৃষ্ঠপোষকতা দেয়ার কথা অস্বীকার করেছে পাকিস্তান। আফগানিস্তানের ১৭ বছরের সংঘাত অবসানের লক্ষ্যে তালেবানকে শান্তি প্রক্রিয়া মেনে নিতে উৎসাহিত করার কাজে পাকিস্তানের সহায়তা চায় যুক্তরাষ্ট্র।

আফগান তালেবানের একটি সূত্র বিবিসিকে জানিয়েছে, হাফেজ মোহিবুল্লাহ বেশ কয়েক বছর ধরে পেশোয়ারে বসবাস করে আসছিলেন। নাম প্রকাশ না করার শর্তে তালেবানের দুই ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, প্রেসিডেন্ট আশরাফ গনির প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসতে বাধ্য করার লক্ষ্যেই হাফেজ মোহিবুল্লাহকে আটক করা হয়েছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি