সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:২৩ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
প্রথমবারের মতো পালিত হচ্ছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’

প্রথমবারের মতো পালিত হচ্ছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’

প্রথমবারের মতো পালিত হচ্ছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’

Spread the love

সংবাদের পাতা ডেস্ক: ১২ ডিসেম্বর, বুধবার। প্রথমবারের মতো দেশব্যাপী উদযাপিত হতে যাচ্ছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৮’। ২০১৭ সালে প্রথমবার এ দিনটি ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে উদযাপিত হলেও দিবসটির নাম বদল করে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ করা হয়।

‘ডিজিটাল বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা’ প্রতিপাদ্য নিয়ে এবার দিবসটি পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে- ডিজিটাল বাংলাদেশ পুরস্কারপ্রাপ্তদের সম্মাননা প্রদান, রোবো ওয়ার, পাজল গেম শো, প্রদর্শনী, দেশব্যাপী অনলাইন প্লাটফরমে রচনা প্রতিযোগিতা, দেশব্যাপী জেলা উপজেলায় চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ও ডিজিটাল বাংলাদেশ সম্পর্কিত আলোচনা সভা।

রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সকাল ১০টায় দেশের তথ্যপ্রযুক্তি সেক্টরে অবদানের স্বীকৃতিস্বরূপ বিশিষ্টজনদের মাঝে সম্মাননা প্রদান করা হবে। এতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ও সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এছাড়া একই স্থানে বিকেলে অনুষ্ঠিত হবে ‘সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক সেমিনার এবং রোবো ওয়ার ও জাতীয় পর্যায়ে অনলাইন রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এতে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে সাবেক আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বার ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান উপস্থিত থাকবেন।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি