শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৫৩ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
ফতুল্লায় ট্রলারডুবি: উদ্ধার কাজ শুরু

ফতুল্লায় ট্রলারডুবি: উদ্ধার কাজ শুরু

ফতুল্লায় ট্রলারডুবি: উদ্ধার কাজ শুরু

Spread the love

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে বালুর ট্রলারের ধাক্কায় শ্রমিকবাহী ট্রলারডুবির ঘটনায় উদ্ধার কাজ শুরু হয়েছে। সোমবার (১১ মার্চ) সকাল সাড়ে ৭টা থেকে ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার কাজে নদীতে নামেন। তবে এখনও পর্যন্ত ডুবে যাওয়া ট্রলারটির স্থান শনাক্ত করা যায়নি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, ট্রলার ও নিখোঁজদের সন্ধানে ফায়ার সার্ভিস কাজ শুরু করেছে। প্রত্যক্ষদর্শীদের নিয়ে ডুবে যাওয়া ট্রলারটির অবস্থান শনাক্ত করে উদ্ধার কাজ শুরু করা হবে।

তিনি আরও বলেন, ডুবে যাওয়া ট্রলারে থাকা বালু ও কয়লা টানা লেবার সরদার বশিরের দেয়া তথ্যমতে শুধুমাত্র একজন নিখোঁজ রয়েছেন। ট্রলার ডুবে যাওয়ার পর সকল লেবাররা সাঁতরিয়ে তীরে উঠতে সক্ষম হয়েছে। তবে ট্রলারে লেবার ছাড়াও সাধারণ যাত্রী ছিল কিনা সে তথ্য নেয়া হচ্ছে। নিখোঁজদের স্বজনরা ঘটনাস্থলে এলে সঠিক তথ্য জানা যাবে।

এদিকে ট্রলার ডুবে নিখোঁজদের সন্ধানে বুড়িগঙ্গার তীরে ভিড় করছেন স্বজন ও এলাকাবাসী। ওই ট্রলারে শ্রমিক ছাড়াও সাধারণ যাত্রী ছিল বলে এলাকাবাসী জানিয়েছেন।

উল্লেখ্য, রোববার (১০ মার্চ) রাত সাড়ে ৯টায় ফতুল্লার ধর্মগঞ্জ এলাকায় মাঝ নদীতে এ ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন ১৫ জন। আহতদের দাবি, ডুবে যাওয়া ট্রলারে অর্ধশতাধিক শ্রমিক ছিলেন। কতজন নিখোঁজ রয়েছেন তা তাৎক্ষণিক কেউ বলতে পারেননি। তবে অনেকেই সাঁতরে তীরে উঠেছেন।

তীরে ওঠা শ্রমিক দেবরাজ দাস বলেন, ডুবে যাওয়া ট্রলারে আমরা অর্ধশতাধিক মাটি কাটার শ্রমিক ছিলাম। কুইচ্চামারা থেকে রাতে ট্রলারে নারী-পুরুষসহ অর্ধশতাধিক শ্রমিক পাগলার দিকে আসছিলাম।

রাত সাড়ে ৯টার দিকে পাগলার দিক থেকে আসা একটি বালু টানার খালি ট্রলার ধর্মগঞ্জ এলাকায় মাঝ নদীতে আমাদের ট্রলারে উঠিয়ে দেয়। এতে ট্রলার ডুবে গেলে সাঁতরে তীরে উঠি। প্রত্যেকেই মাথায় হাতে-পায়ে আঘাত পেয়েছেন। তবে এখন পর্যন্ত ক’জন নিখোঁজ, বলতে পারেননি দেবরাজ।

ফতুল্লা মডেল থানার ওসি শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের জানান, আহতদের দাবি অনুযায়ী নদীতে সন্ধান চালাচ্ছে পুলিশ।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি