শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজকে আইসিসি’র জরিমানা

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজকে আইসিসি’র জরিমানা

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজকে আইসিসি’র জরিমানা

Spread the love

ক্রীড়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে এখন ১-১ সমতা। প্রথম ম্যাচে টাইগাররা হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে দারুণভাবে জিতেছে। আজ সিরিজের শেষ ম্যাচটি অঘোষিত ফাইনাল। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল ৫টায়। আর সিরিজ নির্ধারণী এই ম্যাচের আগে দুই দলের জন্যই এলো দুঃসংবাদ।

মিরপুরে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্লো ওভার রেটের দায়ে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে জরিমানা করেছে আইসিসি।

গেল ২০ ডিসেম্বরের ওই ম্যাচে টাইগার দলপতি সাকিব আল হাসানকে নির্ধারিত সময়ের চাইতে এক ওভার ও ক্যারিবিয়ান দলপতি কার্লোস ব্র্যাথওয়েটকে দুই ওভার স্লো বলে উল্লেখ করেছেন আইসিসি’র এলিট প্যানেলের আম্পায়ার জেফ ক্রো। এজন্য দু’দলের খেলোয়াড়দের জরিমানা করা হয়েছে।

স্বাগতিক অধিনায়ক সাকিব আল হাসানকে ম্যাচ ফি’র ২০ ভাগ ও তার সতীর্থদের ম্যাচ ফি’র ১০ ভাগ করে জরিমানা করা হয়েছে। এছাড়া হুঁশিয়ার করা হয়েছে যে টি-টোয়েন্টিতে আগামী এক বছরের মধ্যে বাংলাদেশ একই ঘটনা আরেকবার ঘটালে সেটা অধিনায়ক হিসেবে সাকিবের অপরাধ বলে গণ্য হবে এবং সেজন্য তাকে সাময়িক বহিষ্কার করা হবে।

অন্যদিকে, কার্লোস ব্র্যাথওয়েটকে তার ম্যাচ ফি’র ৪০ ও সতীর্থদের ২০ ভাগ করে জরিমানা করা হয়েছে। হুঁশিয়ার করা হয়েছে, টি টোয়েন্টিতে আগামী এক বছরের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ একই ঘটনা আরেকবার ঘটালে সেটা অধিনায়ক হিসেবে ব্র্যাথওয়েটের অপরাধ বলে গণ্য হবে এবং সেজন্য তাকেও সাময়িক বহিষ্কার করা হবে।

ম্যাচ শেষে দুই অধিনায়কই তাদের দোষ স্বীকার করেছেন এবং তাদের ওপর অর্পিত জরিমানা মেনে নিয়েছেন। ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি