শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:১৫ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
বালু উত্তোলনের অভিযোগে ৪ জনকে জেল-জরিমানা

বালু উত্তোলনের অভিযোগে ৪ জনকে জেল-জরিমানা

বালু উত্তোলনের অভিযোগে ৪ জনকে জেল-জরিমানা

Spread the love

বরিশাল প্রতিনিধি: বরিশালের কীর্তনখোলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে ৩ জনকে এক বছর করে কারাদণ্ড এবং একজনকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার রাত ১০টার দিকে বরিশাল সদর উপজেলা চরকাউয়া ইউনিয়ন সংলগ্ন কীর্তনখোলা নদীতে এবং চরবাড়িয়া ইউনিয়নের তালতলী ব্রিজ সংলগ্ন নদীতে জেলা প্রশাসনের উদ্যোগে পৃথকভাবে অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হুমায়ুন কবিরের নেতৃত্বে একটি দল ও সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলামের নেতৃত্বে অপর একটি দল অভিযান চালান। অভিযানে সহায়তা করেন নৌ পুলিশের সদস্যরা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হুমায়ুন কবির জানান, চরকাউয়া ইউনিয়ন সংলগ্ন কীর্তনখোলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের অপরাধে মো. রবিউল (১৮), মো. শামিন (১৯) ও মো. শামিমকে (১৮) আটক করা হয়। পরে তাদেরকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এদিকে সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম জানান, চরবাড়িয়া ইউনিয়নের তালতলী ব্রিজ সংলগ্ন নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে মো. বাচ্চু (৩৫) নামের এক ব্যক্তিকে ড্রেজার মেশিনসহ আটক করা হয়। পরে তাকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি