শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

সংবাদের কোন রং হয় না
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
বিদ্রোহী প্রার্থী হয়ে সিলেট আ’লীগের ১০ নেতা বহিষ্কৃত

বিদ্রোহী প্রার্থী হয়ে সিলেট আ’লীগের ১০ নেতা বহিষ্কৃত

বিদ্রোহী প্রার্থী হয়ে সিলেট আ’লীগের ১০ নেতা বহিষ্কৃত

Spread the love

নিজস্ব প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে গিয়ে প্রার্থী হওয়ায় সিলেটের তিন উপজেলায় আওয়ামী লীগের আরও ১০ নেতাকে বহিষ্কার করা হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী।

তিনি বলেন, দলের সিদ্ধান্ত না মেনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপধারা অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলে নিজ পদ ও দলের প্রাথমিক সদস্য পদ থেকে ১০ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত ১০ নেতা তৃতীয় ধাপে ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।

বহিষ্কার হওয়া নেতারা হলেন- সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ নেছারুল হক বুস্তান, মোগলাবাজার ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম সাইস্তা, একই ইউনিয়নে আরেক বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শামিনুল হক শেবুল, সিলাম ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান, দাউদপুর ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম আলম। এছাড়া জৈন্তাপুর উপজেলার চিকনাগুল ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুর রশিদ।

গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, ফতেহপুর ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আমিনুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, ডৌবাড়ি ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী এম নিজাম উদ্দিন, নন্দীর গাঁও ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা ও ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সিরাজুল ইসলাম এবং উপজেলা যুবলীগ নেতা ও লেঙ্গুরা ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী গোলাম কিবরিয়া রাসেল।

প্রসঙ্গত, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগামী ২৮ নভেম্বর সিলেট জেলার তিন উপজেলায় ১৬টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগ জেলার ১৬ ইউনিয়নে চেয়াম্যান পদে দলীয় প্রার্থী নাম ঘোষণা করেছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি