মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৬:০৮ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
বিনা পয়সায় নারীকর্মী নিচ্ছে লেবানন

বিনা পয়সায় নারীকর্মী নিচ্ছে লেবানন

বিনা পয়সায় নারীকর্মী নিচ্ছে লেবানন

Spread the love

সংবাদের পাতা ডেস্ক: কোনো প্রকার খরচ ছাড়াই নারীকর্মী নিচ্ছে লেবানন। শুক্রবার (২৯ মার্চ) দেশটির বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) ও দূতালয় প্রধান আব্দুল্লাহ আল মামুনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আরও জানানো হয়, পুরুষদের জন্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১৭ হাজার ৭৮০ টাকা এবং নারী কর্মীদের জন্য কোনো টাকা লাগবে না। নারী কর্মীদের অভিবাসনে যাবতীয় খরচ স্পন্সর বহন করে থাকে।

লেবানন আসতে ইচ্ছুক পুরুষ কর্মীর জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নির্ধারিত অভিবাসন ব্যয় ধরা হয়েছে ১ লাখ ১৭ হাজার ৭৮০টাকা। নারী কর্মীদের অভিবাসনের জন্য কোনো খরচ প্রয়োজন হয় না, যেহেতু তারা সকল ব্যয় স্পন্সর বহন করে থাকে।

labanon

বিজ্ঞপ্তিতে রিক্রুটিং এজেন্সি এবং দালালদের প্রতি হুশিয়ারি দিয়ে বলা হয়, যদি কোনো রিক্রুটিং এজেন্সি বা দালাল এর চেয়ে বেশি টাকা নেয়, বা নিয়মের ব্যত্যয় ঘটান, তবে তার লাইসেন্স বাতিল করা হবে। এজেন্সির বিরুদ্ধে বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসন আইন-২০১৩ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়। কোন রিক্রুটিং এজেন্সি এর চেয়ে বেশি অর্থ দাবি করলে তা প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয়, দূতাবাস, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর জেলা অফিস বা নিকটস্থ থানাতে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি