শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৫:১৩ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
বিরোধীদের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি মাদুরোর

বিরোধীদের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি মাদুরোর

বিরোধীদের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি মাদুরোর

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: ক্ষমতা থেকে সরিয়ে দিয়ে বিরোধীরাদের প্রচেষ্টার বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। তিনি বিরোধীদের ‘সংখ্যালঘু উন্মাদ’ উল্লেখ করে তাদের পরাজিত করার প্রতিজ্ঞা ব্যক্ত করেছেন।

তাকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে ইতোমধ্যেই বিরোধী নেতা হুয়ান গুয়াইদোর নেতৃত্বে সরকারবিরোধী বিক্ষোভে অংশ নিয়েছেন বহু মানুষ। বিরোধীদের এই বিক্ষোভকে চ্যালেঞ্জ করে শনিবার ‘সাম্রাজ্যবিরোধী’ সমাবেশ ডেকেছেন মাদুরো।

গত জানুয়ারিতে নিজেকে অন্তর্বর্তী প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা দেয়ার পর গুয়াইদোর বিদেশ সফরে নিষেধাজ্ঞা আনে মাদুরো সরকার। কিন্তু নিষেধাজ্ঞার মধ্যেই গুয়াইদো বিদেশ সফর করেছেন এবং সোমবার দেশেও ফিরে এসেছেন। গুয়াইদোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছেন মাদুরো।

অপরদিকে, যুক্তরাষ্ট্রের তরফ থেকে জানানো হয়েছে, ক্ষমতা ছাড়তে বাধ্য করতে মাদুরোর ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করা হবে। অপরদিকে এক বিবৃতিতে মাদুরো বলেছেন, যুক্তরাষ্ট্রের সহায়তায় অভ্যুত্থানের চেষ্টা চালাচ্ছে বিরোধী দল।

ভেনেজুয়েলায় নিযুক্ত মার্কিন দূত এলিওট আব্রামস জানিয়েছেন, ভবিষ্যতে গণতান্ত্রিক নির্বাচনে অংশ নেয়াটা মাদুরোর জন্য কঠিন হয়ে পড়বে। তিনি বলেন, যদি তিনি (মাদুরো) গণতান্ত্রিক ভেনেজুয়েলা প্রতিষ্ঠা করতে চাইতেন তবে তার কাছে যথেষ্ঠ সুযোগ ছিল। কিন্তু তিনি তা করেননি।

এক সমাবেশে মাদুরো বলেন, যখন কিছু উন্মাদ লোকজন নিজেদের তিক্ততার কারণে ঘৃণা ছড়াচ্ছে তখন সেটা তাদের সমস্যা। তাদের দিকে আমাদের মনোযোগ দেয়ার প্রয়োজন নেই। আমরা তাদের সব ধরনের প্রচেষ্টা বন্ধ করে দেব। আমরা তাদের পরাজিত করব। দেশের মহান ইতিহাসের জন্যই আমরা এটা করব।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি