মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৮:৪১ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
বিশ্বকাপে জায়গা পেতে আইপিএল খেলবেন না মালিঙ্গা

বিশ্বকাপে জায়গা পেতে আইপিএল খেলবেন না মালিঙ্গা

বিশ্বকাপে জায়গা পেতে আইপিএল খেলবেন না মালিঙ্গা

Spread the love

ক্রীড়া ডেস্ক: আসন্ন বিশ্বকাপে শ্রীলঙ্কা জাতীয় দলের স্কোয়াডে জায়গা পেতে আইপিএলের প্রথম ধাপ খেলবেন না তারকা পেসার লাসিথ মালিঙ্গা। শ্রীলঙ্কার ঘরোয়া টুর্নামেন্টে অংশ নেয়ার জন্য মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে অন্তত ৬টি ম্যাচে খেলা হবে মালিঙ্গার। যে কারণে তিনি নিজেই মুম্বাই ফ্র্যাঞ্চাইজিকে অনুরোধ করেছেন তার পরিবর্তিত খেলোয়াড় দলে নেয়ার জন্য।

বর্তমান লঙ্কান ওয়ানডে দলের অধিনায়ক হলেও ক্রিকেট বোর্ড মালিঙ্গাকে শর্ত দিয়েছে, বিশ্বকাপে খেলতে হলে অংশ নিতে হবে দেশের সুপার প্রভিন্সিয়াল ওয়ানডে টুর্নামেন্টে। সে লিগে গল ক্রিকেট দলের অধিনায়ক করা হয়েছে মালিঙ্গাকে। ৩৫ বছর বয়সী ঝাঁকড়া চুলের মালিঙ্গা মেনে নিয়েছেন এ শর্ত।

আইপিএলের নিলামে মালিঙ্গাকে দলে নিতে ২ কোটি রুপি খরচ করেছে মুম্বাই ইন্ডিয়ানস। কিন্তু মাঠে না নামলে এ অর্থের কিছুই পাবেন না মালিঙ্গা। তবু বিশ্বকাপে খেলার ইচ্ছা থেকেই এতো বড় অর্থ ছেড়ে দিতেও রাজি তিনি। এপ্রিলে ৪ থেকে ১১ তারিখ পর্যন্ত হবে শ্রীলঙ্কার প্রভিন্সিয়াল ওয়ানডে টুর্নামেন্ট।

মালিঙ্গা বলেন, ‘আমি যখন বোর্ডের কাছে আইপিএল খেলার অনাপত্তিপত্র চাইলাম, তারা আমাকে জানালো যে যারা বিশ্বকাপে খেলতে ইচ্ছুক তাদের অবশ্যই প্রভিন্সিয়াল টুর্নামেন্টে খেলতে হবে। তাই আমি তাদের বলেছি যে এ টুর্নামেন্টে খেলবো এবং বোর্ডকে বলেছি এটা যেনো মুম্বাই ইন্ডিয়ানসকেও জানিয়ে দেয়। এজন্য যদি আমাকে টাকা হারাতে হয় তাও সমস্যা নেই আমার। কারণ আমি দেশের জন্য এটি করছি।’

মালিঙ্গা তার প্রভিন্সিয়াল টুর্নামেন্ট শেষ করতে করতে অন্তত ৬টি ম্যাচ খেলে ফেলবে মুম্বাই ইন্ডিয়ানস। তাই শেষের কয়েকটি ম্যাচের জন্য ভারতে যাওয়ার পক্ষে নন মালিঙ্গা। এর চেয়ে বরং দলের সঙ্গে বিশ্বকাপ প্রস্তুতিতেই থাকতে চান তিনি।

মালিঙ্গার ভাষ্যে, ‘আমি যখন মুম্বাই ইন্ডিয়ানসে খেলার জন্য এভেইলেবল হবো, তখন প্রায় সাত-আটটি ম্যাচ শেষ হয়ে যাবে। তাই আমি মনে করি না তাদের আমার জন্য অপেক্ষা করার কোনো যুক্তি আছে। আমি বলবো আমার বদলে ভালো কোনো রিপ্লেসমেন্ট নিয়ে নিলেই তাদের উপকার হবে।’

আইপিএলের ২০১৭ সালের আসরে সব শেষবার খেলেছেন মালিঙ্গা। খেলেননি ২০১৮ সালের আসরে, হয়তো খেলবেন না চলতি মৌসুমেও। তবু এখনো পর্যন্ত ১৫৪ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারীর মুকুটটা রয়েছে মালিঙ্গারই মাথায়।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি