শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৮:৪২ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
বিশ্বব্যাপী জিমেইল ও গুগল ড্রাইভ ব্যবহারে বিভ্রাট

বিশ্বব্যাপী জিমেইল ও গুগল ড্রাইভ ব্যবহারে বিভ্রাট

বিশ্বব্যাপী জিমেইল ও গুগল ড্রাইভ ব্যবহারে বিভ্রাট

Spread the love

প্রযুক্তি ডেস্ক: বিশ্বব্যাপী জিমেইল ও গুগল ড্রাইভ ব্যবহারে সমস্যা দেখা দিয়েছে। বেশ কয়েকজন ব্যবহারকারীর অভিযোগ, তারা ফাইলে প্রবশে করতে পারছে না। এমনকি কোনো ফাইলও পাঠানো যাচ্ছে না।

বুধবার অস্ট্রেলিয়ার সময় দুপুর ১টার দিকে সামাজিক মাধ্যমে জিমেইল ও গুগল ড্রাইভ ব্যবহারে বিভ্রাটের খবর আসে। অভিযোগগুলো মূলত উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, এশিয়া, অস্ট্রেলিয়া ও ইউরোপ থেকে আসতে থাকে। বিকেল চারটা পর্যন্ত কিছু ব্যবহারকারী এই সমস্যায় ভোগেন, যদিও আমেরিকাতে তখন মধ্যরাত।

বিষয়টি মূলত জি-সুইটস ও গুগল ব্যবহারকারীদের ক্ষতিগ্রস্ত করেছে। তবে এর ক্ষতির পরিমাণ কত এবং কেন এ ঘটনা ঘটেছে তার কারণ স্পষ্ট নয়। অনেকে এখন ইমেইল পাঠাতে পারছে। এছাড়া তাদের গুগল ড্রাইভে ঢুকতে পারছে অনেক ব্যবহারকারী।

দুপুর ৩টা ৪৪ মিনিটে জিমেইল ও গুগল ড্রাইভে এক পোস্টে গুগল এই ঘটনার সত্যতা স্বীকার করে জানায়, বিভ্রাটের কারণ অনুসন্ধান করা হচ্ছে। তবে ব্যবহারকারীরা বিভিন্ন উপায়ে তাদের ফাইলে ঢুকতে পারবেন।

বিশ্বে জিমেইলের এক বিলিয়ন ব্যবহারকারী আছে জানিয়ে আমেরিকান উদ্যোক্তা ও প্রাক্তন গুগলার ক্রিস সাকা বলেন, তার যাবতীয় কাজ জিমেইলের মাধ্যমে পরিচালিত হয়। অস্ট্রেলিয়াতে একই ধরনের সমস্যা দেখা দেয় জানুয়ারিতে। তবে এটা তেমন ক্ষতি করতে পারেনি।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি