শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:০১ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
ব্রাজিলের স্কুলে বন্দুক হামলায় দুই হামলাকারীসহ নিহত ১০

ব্রাজিলের স্কুলে বন্দুক হামলায় দুই হামলাকারীসহ নিহত ১০

ব্রাজিলের স্কুলে বন্দুক হামলায় দুই হামলাকারীসহ নিহত ১০

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: ব্রাজিলের সাও পাওলোর কাছে একটি উচ্চ বিদ্যালয়ে বুধবার সাবেক দুই ছাত্রের বন্দুক হামলায় আটজন নিহত ও ১১ জন আহত হয়েছে। এদের অধিকাংশই শিক্ষার্থী ও স্কুলের স্টাফ। পরে হামলাকারীরাও আত্মহত্যা করে।বৃহস্পতিবার (১৪ মার্চ) দেশটির কর্তৃপক্ষ একথা জানিয়েছে।

সামরিক পুলিশ কর্নেল মার্সেলো সেল্স বলেন, একেবারে সকালে দুই হামলাকারী একটি .৩৮ ক্যালিবার রিভলবার ও তীরধনুকের মতো একটি অস্ত্র নিয়ে ওই স্কুলে হামলা চালায়।

তিনি আরো বলেন, স্কুল ক্যাম্পাসে শিক্ষার্থীদের লক্ষ্যকরে গুলি চালানোর পর হত্যাকারীরা ভাষা কেন্দ্রের দিকে ছুটে যায়। সেখানে কয়েকজন শিক্ষার্থী লুকিয়ে ছিল। পরে হামলাকারীরা করিডোরে আত্মহত্যা করে।

ব্রাজিল বিশ্বের সবচেয়ে সহিংসতাপূর্ণ দেশ। সাও পাওলোর জননিরাপত্তা সচিব জায়াও পিরেস ডি ক্যাম্পোস বলেন, এই ঘটনায় নিহত পাঁচ শিক্ষার্থীর বয়স ১৫ থেকে ১৭ বছরের মধ্যে। হামলায় নিহত দুই স্কুল কর্মকর্তার বয়স ৩৮ ও ৫৯ বছর।

এছাড়াও স্কুলে প্রবেশের আগেই হামলাকারীরা স্কুলের বাইরে আরেক ব্যক্তিকে গুলি করে হত্যা করে। সে গাড়ি ধোয়ার দোকানের মালিক ছিল। তার বয়স ৫১ বছর।

এই হামলায় আরো ১১ জন আহত হয়েছে। ব্রাজিলের দক্ষিণপূর্বাঞ্চলে অবস্থিত সাও পাওলোর উপকন্ঠে সুজানোর রাউল ব্রাসিল সরকারি বিদ্যালয়ে এ হামলা চালানো হয়।ই ঘটনায় অভিযুক্ত দুই নারী বরাবরই হত্যার অভিযোগ অস্বীকার করে আসছেন।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি