সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:০৮ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
ভারতের বর-পাকিস্তানের কনে, বিয়ে পেছালো দু’দেশের টেনশনে

ভারতের বর-পাকিস্তানের কনে, বিয়ে পেছালো দু’দেশের টেনশনে

ভারতের বর-পাকিস্তানের কনে, বিয়ে পেছালো দু’দেশের টেনশনে

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: পুলওয়ামায়া জঙ্গি হামলায় ৪০ জওয়ানের মৃত্যুর পর পাকিস্তানে ভারতীয় বিমানবাহিনীর অভিযানসহ নানা ঘটনায় দেশ দুটির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। দু’দেশের এমন উত্তপ্ত পরিস্থিতিতে বিয়ে পিছিয়ে গেল রাজস্থানের এক তরুণের। কারণ, তার হবু স্ত্রী পাকিস্তানের বাসিন্দা।

আনন্দবাজার পত্রিকার এক সংবাদে বলা হয়, রাজস্থানের বারমেঢ়ের খেজাদ কা পীর গ্রাম পাকিস্তানের সীমানার কাছেই। ওই গ্রামের বাসিন্দা মহেন্দ্র সিংহের সঙ্গে পাকিস্তানের সিন্ধু প্রদেশের অমরকোট জেলার সিনোই গ্রামের ছগন কানওয়ারের সঙ্গে বিয়ে ঠিক হয়। বিয়ে উপলক্ষে রাজস্থানের থর এক্সপ্রেসের টিকিটও বুক করে রেখেছিলেন মহেন্দ্র সিংহ।

রেলওয়ের বরাত দিয়ে বলা হয়, দুই দেশের রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত থাকায় ট্রেনটির যাত্রা বাতিল হওয়ার কথা। পাকিস্তানের লাহোর থেকে ভারতের অটারী সীমান্ত পর্যন্ত চলে এ ট্রেন। তবে এটি বাতিল হলে আগামী ৮ মার্চ (শুক্রবার) বিয়ে করতে যেতে পারবেন না রাজস্থানের ওই যুবক।

এদিকে শুধু ট্রেনের যাত্রা বাতিলের জন্য বিপাকে পড়েছেন তা নয়, বিয়ে পিছিয়ে যাওয়ার পিছনে আরও একটি কারণের কথাও উল্লেখ করেছেন তিনি। মহেন্দ্র বলেছেন, পাকিস্তানে যাওয়ার জন্য তাদের ভিসা পেতেও মারাত্মক অসুবিধা হয়েছিল।তবে মন্ত্রী গজেন্দ্র সিংহের সহায়তায় পাঁচজনের ভিসা পেয়েছেন।

তিনি বলেন, বিয়ের কার্ড ছাপা হয়েছে। আত্মীয়-স্বজন সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছে। বিয়ের সমস্ত আয়োজনও প্রায় সম্পূর্ণ। শুধু ৮ তারিখ (শুক্রবার) পৌঁছাতে পারবো কি না -তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। শুধুমাত্র দুই দেশের রাজনৈতিক পরিস্থিতির জন্য আমার বিয়ে পিছিয়ে দিতে হচ্ছে


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি