মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১২:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৬

ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৬

ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৬

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের বিহারে দিল্লিগামী একটি ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ১৪ জন। রোববার ভোর ৩টা ৫৮ মিনিটে পাটনা থেকে ৩০ কিলোমিটার দূরে বিহারের হাজিপুরের নিকটে এই দুর্ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, উদ্ধার কাজ শুরু হলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, যোগবাণী-আনন্দবিহার টার্মিনাল সীমাঞ্চল এক্সপ্রেসের যাত্রীদের ভোর ৩.৫৮ মিনিট নাগাদ বিকট শব্দে ঘুম ভেঙে যায়। সেই সময়ই শাহাদাই বুজুর্গের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়ে পড়ে।

পশ্চিমবঙ্গের শোনপুর ডিভিশন সূত্র জানিয়েছে, ৩.৫২ মিনিট নাগাদ মেহনার রোড দিয়ে ট্রেনটি যাচ্ছিল। তার কিছুক্ষণ পরই এই দুর্ঘটনাটি ঘটেছে।

শোনপুর ও বরাউনি থেকে চিকিৎসকের দল ঘটনাস্থলে পৌঁছেছে। রেলমন্ত্রী পীযুষ গোয়াল টুইটবার্তায় এই দুর্ঘটনার কথা জানিয়েছেন। ত্রাণ কাজ শুরু হয়ে গেছে বলেও টুইট করেছেন তিনি।

স্লিপারে এস ৮, এস ৯, এস ১০ এই তিনটি বগি, একটি জেনারেল বগি, একটি শীতাতপ নিয়ন্ত্রিত বগি (বি৩) লাইনচ্যু বগিগুলোর মধ্যে রয়েছে বলে জানিয়েছেন পূর্ব রেলওয়ের মুখপাত্র রাজেশ কুমার।

এক প্রত্যক্ষদর্শী জানান, দিল্লি-বিহার রুটের ট্রেনগুলো অতিরিক্ত যাত্রী পরিবহন করে। এই ট্রেনে অসংখ্য যাত্রীদেরই রিজার্ভেশনও থাকে না। শুধুমাত্র জেনারেল টিকিট কেটেই অসংখ্য ব্যক্তি ট্রেনে যাতায়াত করেন। এর ফলে রেলমন্ত্রণালয়ের তরফে এই দুর্ঘটনার পর আহত কিংবা মৃত যাত্রীদের পরিচয় খুঁজে পেতেও সমস্যা হচ্ছে।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি