শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
মনোনয়নপত্র বাতিল নিয়ে যা বললেন রেজা কিবরিয়া

মনোনয়নপত্র বাতিল নিয়ে যা বললেন রেজা কিবরিয়া

রেজা কিবরিয়া

Spread the love

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-১ আসনে ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী ড. রেজা কিবরিয়ার মনোনয়ন বাতিল করা হয়েছে।

রোববার (২ নভেম্বর) জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে এ ঘোষণা দেয় রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহাম্মদ। এর পর নিজের ফেসবুক পেজে একটি বিবৃতি প্রকাশ করেছেন রেজা।

নিচে তা হুবহু তুলে ধরা হলো–

‌‘মনোনয়নপত্র বাতিল নিয়ে ড. রেজা কিবরিয়ার বিবৃতি:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ২৩৯ হবিগঞ্জ-১ এ গণফোরাম মনোনীত প্রার্থী হিসেবে আমি আমার মনোনয়নপত্র জমা দিই। অদ্য ২ ডিসেম্বর ২০১৮ তারিখে হবিগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র যাচাই-বাছাইকালীন আমার সিটি ব্যাংক ইস্যুকৃত একটি ক্রেডিট কার্ডের প্রায় সাড়ে পাঁচ হাজার (৫,৫০০) টাকা বকেয়া বিল পরিশোধ না করার অজুহাতে আমার মনোনয়নপত্র বাতিল করে দেন। উল্লেখ্য, আমি দীর্ঘদিন দেশের বাইরে কর্মরত ছিলাম বিধায় বিলটি যথাসময়ে পরিশোধ করা হয়নি। ইতোমধ্যে বকেয়া বিলটি পরিশোধ করা হয়েছে। আমরা রিটার্নিং কর্মকর্তার এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপীলের সিদ্ধান্ত নিয়েছি। আপনারা ধৈর্য ধরে পাশে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ। – ড. রেজা কিবরিয়া’

রেজা কিবরিয়া আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার ছেলে। কিছুদিন পূর্বে তিনি গণফোরামে যোগ দেন। তিনি হবিগঞ্জ-১ আসনে মনোনয়ন প্রার্থী ছিলেন।

উল্লেখ্য, এর আগে সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। ৩০০ আসনে প্রার্থী হতে আগ্রহী ৩ হাজার ৬৫ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়েছে। বাছাই শেষে জানা যাবে যোগ্য প্রার্থীদের তালিকা।

তবে বাছাইয়ে উত্তীর্ণ হওয়ার পরও কেউ প্রার্থিতা প্রত্যাহার করতে চাইলে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। এই পর্বের পর ১০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবে নির্বাচন কমিশন। এর পর আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা।

এর আগে গত ৮ নভেম্বর নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে। পুনঃতফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ। নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ হবে ১০ ডিসেম্বর।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি