শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৩৩ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
মন্ত্রীর সুনির্দিষ্ট প্রতিশ্রুতিতে ক্লাসে ফিরবেন শিক্ষকরা

মন্ত্রীর সুনির্দিষ্ট প্রতিশ্রুতিতে ক্লাসে ফিরবেন শিক্ষকরা

মন্ত্রীর সুনির্দিষ্ট প্রতিশ্রুতিতে ক্লাসে ফিরবেন শিক্ষকরা

Spread the love

নিজস্ব প্রতিনিধি: নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিক্ষামন্ত্রী যদি সুনির্দিষ্ট আশ্বাস দেন, তাহলে আন্দোলন ছেড়ে ক্লাসে ফিরবেন শিক্ষকরা। নতুবা রাজপথে অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন তারা। ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায় এ কথা জানিয়েছেন।

জাতীয় প্রেস ক্লাসের সামনে শনিবার চতুর্থ দিনের মতো তাদের অবস্থান কর্মসূচি চলছে। শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেয়ে জাতীয় প্রেস ক্লাসের সামনে এ অবস্থান কর্মসূচি শুরু করেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

teacher

প্রধানমন্ত্রীর আশ্বাস বাস্তবায়ন করতে হবে, এমপিভুক্তি না হলে ঘরে ফিরে যাব না, বঙ্গবন্ধুর বাংলাদেশে শিক্ষক কেন রাস্তায়? এমন নানা স্লোগান লেখা হাতে প্লাকার্ড ও মাথায় ফিতা বেঁধে মাইকে দেয়া স্লোগানের তালে তালে বিক্ষোভ করছেন তারা।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায় শনিবার বলেন, গত এক বছর আগে প্রধানমন্ত্রী আমাদের দাবি বাস্তবায়নের আশ্বাস দেয়ার পর আজও তা বাস্তবায়ন করা হয়নি। এ দাবিতে আমরা গত চারদিন ধরে টানা রাজপথে বসে আন্দোলন চালিয়ে যাচ্ছি।

teacher

তিনি বলেন, গতকাল দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন আমাদের সঙ্গে আলোচনা করতে অফির্সাস ক্লাসে ডাকেন। তার সঙ্গে স্বাক্ষাৎ করতে কেন্দ্রীয় কমিটির ১৫ জন প্রতিনিধি যাই। এ সময় সচিব আমাদের বাড়ি ফিরে যেতে আহ্বান জানিয়ে বলেন, আগামী মাসে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেয়া হবে। এ প্রতিশ্রুতি দিয়ে আমাদের বাড়ি ফিরে যেতে বললেও আমরা তাতে সন্তুষ্ট নই। আমাদের দাবি আদায়ে ৩০ দফায় পদযাত্রা ও অবস্থান কর্মসূচি পালন করে শুধু আশ্বাস ছাড়া আর কিছু পাইনি। এ কারণে আমরা সচিবের আহ্বানে সন্তুষ্ট নই।

teacher

তিনি আরও বলেন, সারাদেশে ৫ হাজার ২৪২টি প্রতিষ্ঠান একসঙ্গে এমপিওভুক্তি করতে হবে। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে আমাদের দাবি বাস্তবায়নের সুনির্দিষ্ট দিনসময় ঘোষণা করা হলে আমরা আন্দোলন ছেড়ে ক্লাসে ফিরে যাব।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি