বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৯:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
মালিতে ২০ হাজারের বেশি অপহৃত নারী উদ্ধার

মালিতে ২০ হাজারের বেশি অপহৃত নারী উদ্ধার

মালিতে ২০ হাজারের বেশি অপহৃত নারী উদ্ধার

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ার পাচার বিরোধী একটি সংস্থা জানিয়েছে, তারা মালির দক্ষিণাঞ্চল থেকে কয়েক হাজার নারী এবং শিশুকে উদ্ধার করেছে। এদের মধ্যে অনেককেই যৌন দাসী হিসেবে বিক্রি করে দেয়া হয়েছিল। ন্যাপটিপ নামের একটি সংস্থা জানিয়েছে, মালিতে ২০ থেকে ৪৫ হাজারের মতো নাইজেরিয়ান নারী রয়েছে যাদের তারা নাইজেরিয়ায় ফিরিয়ে আনতে ইচ্ছুক।

ন্যাপটিপের পরিচালক জেনারেল জুলি ওকাহ দোনলি বলেন, নাইজেরিয়ার ছয়টি রাজ্যের বিভিন্ন প্রত্যন্ত এলাকা থেকে এসব নারীকে অপহরণ করা হয়েছে।

জুলি ওকাহ আল জাজিরাকে বলেন, হোটেলে বা অন্য কোথাও ভালো চাকরি দেয়ার কথা বলে এসব নারীদের ধোঁকা দিয়ে নাইজেরিয়া থেকে মালিতে নিয়ে যাওয়া হয়েছে। আবার কিছু মেয়েদের স্কুলে যাওয়ার সময় অপরহরণ করে নিয়ে যাওয়া হয়েছে।

মালিতে ১০ লাখের মতো নাইজেরিয়ার বাসিন্দা রয়েছে। এদের মধ্যে ২০ হাজারের মতো পতিতাবৃত্তিতে বাধ্য হচ্ছেন। তাদের গভীর বনের মধ্যে এমনভাবে রাখা হয়েছে যেন তারা পালাতে না পারে। একই সঙ্গে সর্বক্ষণই তাদের নজরদারির ওপর রাখা হয়। এটা সত্যিই খুব ভয়াবহ পরিস্থিতি।

এর আগে ২০১৪ সালে নাইজেরিয়ার চিবুক শহর থেকে ২৭৬ জনের বেশি স্কুল শিক্ষার্থীকে অপহরণ করে নিয়ে যায় জঙ্গি গোষ্ঠী বোকো হারাম।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি