শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:২৪ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
মিশরে সমকামীর সাক্ষাৎকার নেওয়ায় উপস্থাপকের কারাদণ্ড!

মিশরে সমকামীর সাক্ষাৎকার নেওয়ায় উপস্থাপকের কারাদণ্ড!

মিশরে সমকামীর সাক্ষাৎকার নেওয়ায় উপস্থাপকের কারাদণ্ড!

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: সমকামীর সাক্ষাৎকার নিয়ে সমকামিতাকে উসকে দেওয়ার অভিযোগে মিশরের একটি আদালত দেশটির একজন টেলিভিশন উপস্থাপককে এক বছরের কারাদণ্ড দিয়েছেন। রবিবার তাকে এই দণ্ডাদেশ দেওয়া হয়। মিশরের রাষ্টীয় গণমাধ্যমের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টেলিগ্রাফ।

টিভি উপস্থাপকের নাম মোহাম্মদ আল ঘিতি। তিনি তার অনুষ্ঠানে একজন সমকামীকে নিমন্ত্রণ করে নাকি ‘ধর্মকে অবমাননা’ করেছেন এমন অভিযোগে তুলে তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়। মিশরের রাষ্ট্র নিয়ন্ত্রণাধীন দৈনিক আল-আহরামের এক প্রতিবেদনে তার বিরুদ্ধে এ অভিযোগের কথা বলা হয়েছে।

আল-আহরামের প্রতিবেদনে আরও জানানো হয়েছে, এক বছরের কারাদণ্ড ছাড়াও মোহাম্মদ আল ঘিতি নামের ওই টিভি উপস্থাপককে তিন হাজার মিশরীয় পাউন্ড জরিমানা করা হয়েছে। এক বছর কারাভোগের পর তাকে নজরদারির মধ্যে রাখারও নির্দেশ দিয়েছেন দেশটির আদালত।

মিশরের রাজধানী কায়রোর অদূরে অবস্থিত গিজা শহরের একটি আদালত ওই টিভি উপস্থপকের বিরুদ্ধে এমন রায় দিয়েছেন। তবে তিনি এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করতে পারবেন। মোহম্মদ আল ঘিতি তার ব্যক্তিমালিকানাধীন এলটিসি টিভি চ্যানেলে গত বছরের অগাস্টে একটি টক শো’তে ওই সাক্ষাৎকার নেন।

সাক্ষাৎকারটি প্রচারের পরপরই মিশরের ‘সুপ্রিম কাউন্সিল অব মেডিয়া রেগুলেশন’ পেশাগত নিয়ম ভঙ্গের অভিযোগে দু’সপ্তাহের জন্য চ্যানেলটির সম্প্রচার বন্ধ করে দেয়। পরে মিশরের প্রভাবশালী একজন আইনজীবী সমির সাবরি ওই সাক্ষাৎকারের জন্য আল ঘিতির বিরুদ্ধে মামলা করেন।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি