শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:০২ অপরাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
মুক্তিযোদ্ধা কমরেড মোর্শেদ আলী আর নেই

মুক্তিযোদ্ধা কমরেড মোর্শেদ আলী আর নেই

মুক্তিযোদ্ধা কমরেড মোর্শেদ আলী আর নেই

Spread the love

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কন্ট্রোল কমিশনের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সাধারণ সম্পাদক (জিএস) বীর মুক্তিযোদ্ধা কমরেড মোর্শেদ আলী মারা গেছেন। মৃত্যুকালে এই বীর মুক্তিযোদ্ধার বয়স হয়েছিল ৭৬ বছর।

বুধবার (৭ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সিপিবির ফেইসবুক পেজে দলটির সাবেক এই প্রেসিডিয়াম সদস্যের মৃত্যুর বিষয়টি জানানো হয়। এতে বলা হয়, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা প্রদর্শনের জন্য সকাল ১১টায় সিপিবি কার্যালয়ে তার মরদেহ নেওয়া হবে।

এর আগে গত ২৬ মার্চ সকালে ব্রেইন স্ট্রোক করে বারডেম হাসপাতালের এইচডিইউতে লাইফ সাপোর্টে ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোর্শেদ আলী। কমরেড মোর্শেদ আলী ডাকসু’র ১৯৬৬-৬৭ মেয়াদে জিএস ছিলেন। মোর্শেদ আলী কৈশরেই ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে কমিউনিস্ট রাজনীতির সঙ্গে যুক্ত হন।

তার সুদীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি ’৬৬ সালের ৬ দফা, ’৬৯-এর গণঅভ্যুত্থান, ’৭১-এর মহান মুক্তিযুদ্ধ, এরশাদ স্বৈরাচারবিরোধী আন্দোলন, শ্রমিক ও কৃষক আন্দোলনে অংশ নিয়েছেন ও তা সংগঠিত করেছেন। শ্রমিক ও কৃষক আন্দোলনে তার ভূমিকা অগ্রগণ্য। মুক্তিযুদ্ধের পর থেকে ১৯৯৯ সাল পর্যন্ত তিনি ঢাকা মহানগরে কমিউনিস্ট পার্টির মুখ্য নেতা হিসেবে পার্টি ও গণসংগঠন বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি