বৃহস্পতিবার, ২৯ Jul ২০২১, ০৮:৪৫ পূর্বাহ্ন

ব্রেকিং
জনপ্রিয় অনলাইন সংবাদের পাতায় আপনাকে স্বাগতম
যুক্তরাষ্ট্র ও ব্রিটেনের সঙ্গে বন্দি বিনিময়ে প্রস্তুত ইরান

যুক্তরাষ্ট্র ও ব্রিটেনের সঙ্গে বন্দি বিনিময়ে প্রস্তুত ইরান

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বলেছেন, তার দেশ এখনই আমেরিকা ও যুক্তরাজ্যের সঙ্গে বন্দি বিনিময় বিষয়ক সমঝোতা বাস্তবায়নে সব সময় প্রস্তুত রয়েছে।

রবিবার তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রিটেনের সঙ্গে বন্দি বিনিময়ের বিষয়ে ইরান একটি সমঝোতায় পৌঁছেছে। এই সমঝোতা অনুযায়ী প্রত্যেক দেশেরই ১০ জন করে বন্দি মুক্তি দেওয়ার কথা। ইরান আজই এই সমঝোতা বাস্তবায়নে প্রস্তুত রয়েছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ভিয়েনা বৈঠক প্রসঙ্গে বলেন, ভিয়েনায় পরমাণু সমঝোতা নিয়ে আলোচনার পাশাপাশি আমেরিকা ও ব্রিটেনের সঙ্গে বন্দি বিনিময়ের বিষয়ে আলোচনা হয়েছে।

তবে সম্প্রতি মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় দাবি করেছে, ইরানে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এ কারণে ভিয়েনা আলোচনার জন্য তেহরান আরও বেশি সময় চেয়েছে। ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শেষ হলে আবারও ভিয়েনা আলোচনা শুরু হবে।

ভিয়েনা বৈঠকে ইরানের প্রধান আলোচক ও উপ-পররাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ আব্বাস আরাকচি বলেছেন, বন্দি বিনিময় ইস্যুকে রাজনীতির হাতিয়ার করা ঠিক হবে না। ইরান সমঝোতা মেনে আগামীকালই ১০ বন্দিকে মুক্তি দিতে রাজি আছে বলে তিনি মন্তব্য করেছেন।

সূত্র: পার্সটুডে


Comments are closed.




© All rights reserved © 2018 sangbaderpata.Com
কারিগরি সহায়তায় ইঞ্জিনিয়ার বিডি